ঢাবি উপাচার্যের সঙ্গে এডিবি প্রতিনিধি দলের সাক্ষাৎ

ঢাবি উপাচার্যের সঙ্গে এডিবি প্রতিনিধি দলের সাক্ষাৎ

81
0
SHARE

এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)-এর সিনিয়র সোস্যাল সেক্টর স্পেশালিস্ট ইসুকে তাজিমা-এর নেতৃত্বে ৪-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল গত ১০ আগস্ট ২০১৬ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছে। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন রায়োতারো হায়াশি, এলমা মোর্শেদা এবং মো: জাবেদ আলী সরকার।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় তথ্য প্রযুক্তি ইনস্টিটিউটের পরিচালক ড. কাজী মুহাইমিন-আস-সাকিব, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের পরিচালক মো: হাসানুল ইসলাম, বাংলাদেশ এসোসিয়েশন অব সফ্টওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস-এর পরিচালক উত্তম কুমার পাল এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা এডিবি’র সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে “আইটি এইচআর হাব প্রকল্প” বাস্তবায়নের বিষয়ে আলোচনা করেন। এডিবি প্রতিনিধি দলের সদস্যরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নে আর্থিক সহযোগিতা প্রদানের ব্যাপারে গভীর আগ্রহ প্রকাশ করেন। বাংলাদেশের আইসিটি খাতের উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন প্রক্রিয়া ও কর্মপরিকল্পনা নিয়েও বৈঠকে আলোচনা করা হয়। এসময় উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার আধুনিকায়নে সহযোগিতা প্রদানের ব্যাপারে আগ্রহ প্রকাশের জন্য এডিবি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

NO COMMENTS

LEAVE A REPLY