জাপানের এনইএফ বৃত্তি পেলেন ঢাবি’র ১০ মেধাবী শিক্ষার্থী

জাপানের এনইএফ বৃত্তি পেলেন ঢাবি’র ১০ মেধাবী শিক্ষার্থী

71
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় জীব বিজ্ঞান অনুষদ এবং আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১০জন মেধাবী শিক্ষার্থী জাপানের নাগাও ন্যাচারাল এনভায়রনমেন্ট ফাউন্ডেশন (এনইএফ) বৃত্তি লাভ করেছেন। গতকাল ১৮ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার উপাচার্য লাউঞ্জে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, এনইএফ বৃত্তি কমিটির ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি অধ্যাপক ড. মুহাম্মদ জাবেদ হোসেন এবং বিভিন্ন বিভাগের চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পরিবেশ বিষয়ে জনসচেতনতা সৃষ্টির ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, পরিবেশকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখার ক্ষেত্রে শিক্ষার্থীদের অনেক দায়িত্ব রয়েছে। পরিবেশ বান্ধব সমাজ গঠনের লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

এনইএফ বৃত্তিপ্রাপ্তরা হলেন- তানজিমা বিনতে শওকত,  জয় প্রকাশ নাগ, প্রসেনজিৎ রায় (উদ্ভিদবিজ্ঞান), তুহিন আক্তার (প্রাণিবিদ্যা), অনিন্দিতা বিশ্বাস, সানজিদা আক্তার (মৎস্য বিজ্ঞান), লামিয়া তাবাসসুম (প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান), জিনাত সুলতানা সুবর্ণা (অণুজীব বিজ্ঞান), তামান্না জাহান (সমুদ্র বিজ্ঞান) এবং রোমানা ইব্রাহীম (দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা)।

NO COMMENTS

LEAVE A REPLY