ঢাবি’র ৬ শিক্ষার্থীর ‘অধ্যাপক ডা. মো. দেলোয়ার হোসেন ট্রাস্ট’ বৃত্তি লাভ

ঢাবি’র ৬ শিক্ষার্থীর ‘অধ্যাপক ডা. মো. দেলোয়ার হোসেন ট্রাস্ট’ বৃত্তি লাভ

83
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় কলা, সামাজিক বিজ্ঞান এবং ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজী অনুষদভুক্ত বিভাগসমূহে ১ম বর্ষে (সম্মান) অধ্যয়নরত অসচ্ছল ও মেধাবী ৪ জন শিক্ষার্থী ‘অধ্যাপক ডা. মো. দেলোয়ার হোসেন ট্রাস্ট ফান্ড, গোপালগঞ্জ বৃত্তি-২০১৮’ লাভ করেছেন। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৭ সালের বিএ (সম্মান) পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত ১জন ছাত্র ও ১জন ছাত্রীকে দেয়া হয়েছে ‘অধ্যাপক ডা. মো. দেলোয়ার হোসেন ও রায়হানা হোসেন বৃত্তি’। এছাড়া, ঢাকা মেডিকেল কলেজে ৩য় বর্ষে অধ্যয়নরত ২জন শিক্ষার্থী ‘অধ্যাপক ডা. মো. দেলোয়ার হোসেন বৃত্তি’ লাভ করেছেন। গতকাল ১১ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার উপাচার্য লাউঞ্জে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

বৃত্তিপ্রাপ্তরা হলেন যথাক্রমে- বিপ্লব বাড়ৈ (সংস্কৃত বিভাগ), মো. সফিউল্লাহ শেখ (তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগ), সর্বাণী বিশ্বাস (ইংরেজি বিভাগ), উমাইয়া আক্তার তূর্না (উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগ), তৌহিদুল আলম রায়হান ও রৌনক ঝুমু (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ) এবং মো. শামীম শাহরিয়ার ও তিলোত্তমা দত্ত (এমবিবিএস ৩য় বর্ষ)।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, ক্রিমিনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জিয়া রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মাহমুদুর রহমান এবং বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীকে বিভিন্ন ট্রাস্ট ফান্ডের মাধ্যমে আর্থিক সাহায্য-সহযোগীতা করতে পেরে আমরা আনন্দিত। হতাশা, বিষন্নতা ও যেকোন ধরণের প্রতিকূলতায় শিক্ষার্থীদের মেধা যেন কোনক্রমেই ম্লান না হয়, সে ব্যাপারে তারা সবসময় সচেতন থাকবে বলে উপাচার্য আশা প্রকাশ করেন।

NO COMMENTS

LEAVE A REPLY