তফসিল, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন-২০১৯

তফসিল, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন-২০১৯

15
0
SHARE

সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) গঠনতন্ত্রের ৬(বি) ও ৭(এ) অনুচ্ছেদ অনুযায়ী নিম্নলিখিত ২৫টি পদে নির্বাচন আগামী ১১ মার্চ ২০১৯ সোমবার অনুষ্ঠিত হবে।

(১) সহ-সভাপতি (২) সাধারণ সম্পাদক (৩) সহ-সাধারণ সম্পাদক (৪) স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক (৫) বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক (৬) কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক (৭) আন্তর্জাতিক বিষয় সম্পাদক (৮) সাহিত্য সম্পাদক (৯) সংস্কৃতি সম্পাদক (১০) ক্রীড়া সম্পাদক (১১) ছাত্র পরিবহন সম্পাদক (১২) সমাজ সেবা সম্পাদক (১৩) সদস্য (১৩ জন)।

১. খসড়া ভোটার তালিকা প্রকাশ
১১ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার হলের নোটিশ বোর্ড এবং ducsu.du.ac.bd ওয়েব সাইটে খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে।

২. খসড়া ভোটার তালিকায় আপত্তি গ্রহণের শেষ তারিখ ও সময়
১৮ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার বিকাল ৪টা পর্যন্ত ভোটার তালিকায় ভুলত্রুটি সংশোধনের আপত্তি গৃহীত হবে। লিখিত আপত্তি সংশ্লিষ্ট হলের রিটার্নিং অফিসার বরাবর দাখিল করতে হবে।

৩. চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ
২০ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার বিকাল ৪টায় হলের নোটিশ বোর্ড এবং ducsu.du.ac.bd ওয়েব সাইটে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

৪. মনোনয়নপত্র বিতরণের তারিখ ও সময়
১৯ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার হতে ২৫ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার (সকাল ১০টা হতে বিকাল ৪টা) সংশ্লিষ্ট হলের প্রাধ্যক্ষের অফিস হতে মনোনয়নপত্র বিতরণ করা হবে।

৫. মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ও সময়                                ২৬ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার সকাল ৯টা হতে বেলা ১২টা পর্যন্ত সংশ্লিষ্ট হলের রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র গ্রহণ করা হবে।

৬. মনোনয়নপত্র বাছাই                                                                ২৬ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার দুপুর ২টা হতে কেন্দ্রীয় ছাত্র সংগঠন (ডাকসু)-র মনোনয়নপত্র নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সেমিনার কক্ষে রিটার্নিং অফিসার কর্তৃক বাছাই করা হবে।

৭. প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ                                                 ২৭ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার বেলা ১২টায় হলের নোটিশ বোর্ড এবং ducsu.du.ac.bd ওয়েব সাইটে প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হবে। প্রকাশিত তালিকার বিষয়ে কোনো প্রার্থীর আপত্তি থাকলে ২৮ ফেব্রুয়ারি ২০১৯ বৃহস্পতিবার বেলা ১২টার মধ্যে তা ডাকসুর সভাপতির (মাননীয় উপাচার্য) নিকট লিখিতভাবে অবহিত করতে হবে।

৮. মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ও সময়                                   ২ মার্চ ২০১৯ শনিবার বেলা ১টা পর্যন্ত লিখিত ও স্বাক্ষরকৃত আবেদনসহ সংশ্লিষ্ট হলের রিটার্নিং অফিসারের নিকট ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে যে কোনো প্রার্থী তার মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন।

৯. প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ                                                     ৩ মার্চ ২০১৯ রবিবার বিকাল ৪টায় প্রার্থীদের চূড়ান্ত তালিকা হলের নোটিশ বোর্ড এবং ducsu.du.ac.bd ওয়েব সাইটে প্রকাশ করা হবে।

১০. সম্পূরক ভোটার তালিকা প্রকাশ                                                   ৫ মার্চ ২০১৯ মঙ্গলবার বেলা ১২টায় সম্পূরক ভোটার তালিকা হলের নোটিশ বোর্ড এবং ducsu.du.ac.bd ওয়েব সাইটে প্রকাশ করা হবে।

১১. ভোট গ্রহণ, গণনা ও ফলাফল প্রকাশ                                            ১১ মার্চ ২০১৯ সোমবার সকাল ৮টা হতে অপরাহ্ণ ২টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হবে। সংশ্লিষ্ট হলের ভোটার (আবাসিক ও অনাবাসিক) তার নিজ হলের ভোট কেন্দ্রে বৈধ পরিচয়পত্র দেখিয়ে ভোট প্রদান করবে। ভোট গ্রহণের পর ভোট গণনা শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে।

ঘোষিত গঠনতন্ত্র ও আচরণবিধি অনুযায়ী নির্বাচন কার্য পরিচালিত হবে। চিফ রিটার্নিং অফিসার প্রয়োজনবোধে উপর্যুক্ত সময়সূচি পরিবর্তন করতে পারবেন।

স্বাক্ষরিত/অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমান                                  তারিখ : ১১-২-২০১৯
চিফ রিটার্নিং অফিসার
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন

তফসিল
ঢাকা বিশ্ববিদ্যালয় হল সংসদ নির্বাচন-২০১৯

সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ঢাকা বিশ্ববিদ্যালয় হল সংসদ গঠনতন্ত্রের ১৭ ও ৫৮ অনুচ্ছেদ অনুযায়ী নিম্নলিখিত ১৩টি পদে নির্বাচন আগামী ১১ মার্চ ২০১৯ সোমবার অনুষ্ঠিত হবে।

(১) সহ-সভাপতি (২) সাধারণ সম্পাদক (৩) সহ-সাধারণ সম্পাদক (৪) সাহিত্য সম্পাদক (৫) সংস্কৃতি সম্পাদক (৬) পাঠকক্ষ সম্পাদক (৭) অভ্যন্তরীণ ক্রীড়া সম্পাদক (৮) বহিরঙ্গন ক্রীড়া সম্পাদক (৯) সমাজসেবা সম্পাদক
(১০) সদস্য (৪ জন)।

১. খসড়া ভোটার তালিকা প্রকাশ

১১ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার হলের নোটিশ বোর্ড এবং ducsu.du.ac.bd ওয়েব সাইটে খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে।

২. খসড়া ভোটার তালিকায় আপত্তি গ্রহণের শেষ তারিখ ও সময়

১৮ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার বিকাল ৪টা পর্যন্ত ভোটার তালিকায় ভুলত্রুটি সংশোধনের আপত্তি গৃহীত হবে। লিখিত আপত্তি হলের রিটার্নিং অফিসার বরাবর দাখিল করতে হবে।

৩. চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ

২০ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার বিকাল ৪টায় হলের নোটিশ বোর্ড এবং ducsu.du.ac.bd ওয়েব সাইটে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

৪. মনোনয়নপত্র বিতরণের তারিখ ও সময়

১৯ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার হতে ২৫ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার (সকাল ১০টা হতে বিকাল ৪টা) হলের প্রাধ্যক্ষের অফিস হতে মনোনয়নপত্র বিতরণ করা হবে।

৫. মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ও সময়

২৬ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার সকাল ৯টা হতে বেলা ১২টা পর্যন্ত হল রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র গ্রহণ করা হবে।

৬. মনোনয়নপত্র বাছাই

২৬ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার দুপুর ২টা হতে হল সংসদের মনোনয়নপত্র হল রিটার্নিং অফিসার কর্তৃক বাছাই করা হবে।

৭. প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ

২৭ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার বেলা ১২টায় হলের নোটিশ বোর্ড এবং ducsu.du.ac.bd ওয়েব সাইটে প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হবে। প্রকাশিত তালিকার বিষয়ে কোনো প্রার্থীর আপত্তি থাকলে ২৮ ফেব্রুয়ারি ২০১৯ বৃহস্পতিবার বেলা ১২টার মধ্যে তা হল সংসদের সভাপতির (হল প্রাধ্যক্ষ) নিকট লিখিতভাবে অবহিত করতে হবে।

৮. মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ও সময়

২ মার্চ ২০১৯ শনিবার বেলা ১টা পর্যন্ত লিখিত ও স্বাক্ষরকৃত আবেদনসহ হলের রিটার্নিং অফিসারের নিকট ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে যে কোনো প্রার্থী তার মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন।

৯. প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ

৩ মার্চ ২০১৯ রবিবার বিকাল ৪টায় প্রার্থীদের চূড়ান্ত তালিকা হলের নোটিশ বোর্ড এবং ducsu.du.ac.bd ওয়েব সাইটে প্রকাশ করা হবে।

১০. সম্পূরক ভোটার তালিকা প্রকাশ

৫ মার্চ ২০১৯ মঙ্গলবার বেলা ১২টায় সম্পূরক ভোটার তালিকা হলের নোটিশ বোর্ড এবং ducsu.du.ac.bd ওয়েব সাইটে প্রকাশ করা হবে।

১১. ভোট গ্রহণ, গণনা ও ফলাফল প্রকাশ

১১ মার্চ ২০১৯ সোমবার সকাল ৮টা হতে অপরাহ্ণ ২টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হবে। ভোটার (আবাসিক ও অনাবাসিক) তার হলের ভোট কেন্দ্রে বৈধ পরিচয়পত্র দেখিয়ে ভোট প্রদান করবে। ভোট গ্রহণের পর ভোট গণনা শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে।

ঘোষিত গঠনতন্ত্র ও আচরণবিধি অনুযায়ী নির্বাচন কার্য পরিচালিত হবে। রিটার্নিং অফিসার প্রয়োজনবোধে উপর্যুক্ত সময়সূচি পরিবর্তন করতে পারবেন।

রিটার্নিং অফিসার                                    তারিখ :
………………………………….. হল সংসদ নির্বাচন

NO COMMENTS

LEAVE A REPLY