ঢাবি-এ ‘মোহসেন আরা বেগম ট্রাস্ট ফান্ড’ গঠিত

ঢাবি-এ ‘মোহসেন আরা বেগম ট্রাস্ট ফান্ড’ গঠিত

24
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ‘মোহসেন আরা বেগম ট্রাস্ট ফান্ড’ গঠন করা হয়েছে। এই লক্ষ্যে মোহসেন আরা বেগমের জ্যেষ্ঠ পুত্র ডা. জুনায়েদ শফিক ২০ লক্ষ টাকার একটি চেক আজ ০৫ ফেব্রুয়ারী ২০১৯ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কাছে হস্তান্তর করেন। এই ট্রাস্ট ফান্ডের মাধ্যমে একটি স্মারক বক্তৃতা এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থীদের বৃত্তি দেয়া হবে।

বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আতাউর রহমান মিয়াজীর সভাপতিত্বে উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগীয় অধ্যাপক ড. মুহাম্মদ ইব্রাহিম, অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী এবং দাতা পরিবারের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোহসেন আরা বেগমের ছোটবোন নুরুন্নাহার বেগম, কনিষ্ঠ পুত্র জোহায়ের শফিক, মালয়েশিয়ার ইসলামিক ইউনিভার্সিটির অধ্যাপক ফারহাত আনোয়ার, সাইয়ারা শেহনাজ প্রমুখ।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই অনুদানের জন্য দাতাদের ধন্যবাদ জানিয়ে বলেন, পরিবারের স্মৃতি ধরে রাখা সন্তানদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। মায়ের স্মৃতি ধরে রাখতে এই উদ্যোগ পারিবারিক মূল্যবোধের বহিঃপ্রকাশ। এই মূল্যবোধটি সমাজে যত বিকশিত হবে ততই সমাজ এগিয়ে যাবে। বিশ্ববিদ্যালয়ের মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীরা এধরনের উদ্যোগের মাধ্যমে উপকৃত হবে বলে উপাচার্য আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, মোহসেন আরা বেগম পঞ্চাশের দশকে ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী ছিলেন। পরবর্তী কালে তিনি সরকারী কলেজের অধ্যাপক ও সরকারের উপসচিব ছিলেন।

NO COMMENTS

LEAVE A REPLY