ঢাবি পরিবারের সদস্যদের মূল্যবোধ এক ও অভিন্ন- ঢাবি উপাচার্য

ঢাবি পরিবারের সদস্যদের মূল্যবোধ এক ও অভিন্ন- ঢাবি উপাচার্য

93
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বাঙালি জাতি সত্তার বিকাশ এবং স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার ক্ষেত্রে ঢাকা বিশ^বিদ্যালয়ের অনন্য অবদান তুলে ধরে বলেছেন এই বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের মূল্যবোধ এক ও অভিন্ন। গতকাল ৩০ জানুয়ারি ২০১৯ বুধবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে বিভিন্ন ইনস্টিটিউট, ফার্মেসী অনুষদ এবং আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর শিক্ষার্থীদের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতর এই অনুষ্ঠানের আয়োজন করে।
ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক ড. মেহ্জাবীন হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, ফার্মেসী অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. এস এম আব্দুর রহমান এবং আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. কাজী মতিন উদ্দিন আহমেদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক এবং বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও ছাত্র উপদেষ্টাগণ উপস্থিত ছিলেন।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নবীন শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, দেশের সেরা শিক্ষার্থীরা এই বিশ^বিদ্যালয়ে পড়ালেখার সুযোগ লাভ করেছে। ঢাকা বিশ^বিদ্যালয়ের ঐতিহ্য, সুনাম ও মর্যাদা রক্ষায় স্ব স্ব অবস্থান থেকে কাজ করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, মানবিক গুণাবলী, উদার নৈতিক ও অসাম্প্রদায়িক চেতনা ঢাকা বিশ^বিদ্যালয়ের মূল্যবোধ। শুধু সাংস্কৃতিক বা ধর্মীয় মূল্যবোধই নয়, সামাজিক ও পারিবারিক মূল্যবোধেরও ধারক-বাহক এই বিশ^বিদ্যালয়। এসব মূল্যবোধ ধারণ করে শিক্ষার্থীদের সামনে এগিয়ে যেতে হবে।

NO COMMENTS

LEAVE A REPLY