ট্রাস্ট ফান্ডের মূলধন বৃদ্ধি

ট্রাস্ট ফান্ডের মূলধন বৃদ্ধি

112
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত “মির্জা মোহাম্মদ আব্দুল্লাহ এবং বেগম বদরুন্নেসা বৃত্তি তহবিল”-এর মূলধন বৃদ্ধি করা হয়েছে। এই মূলধন বৃদ্ধির লক্ষ্যে ঢাকা ইউনিভার্সিটি এলামনাই এসোসিয়েশনের সভাপতি একে আজাদ ১০ লাখ টাকার একটি চেক গতকাল ২৯ জানুয়ারি ২০১৯ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের কাছে হস্তান্তর করেন।

উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, মির্জা মোহাম্মদ আব্দুল্লাহ’র মেয়ে এবং ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজের পরিচালক অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয়  ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজের স্নাতক সম্মান পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত ১জন শিক্ষার্থীকে “মির্জা মোহাম্মদ আব্দুল্লাহ এবং বেগম বদরুন্নেসা স্বর্ণপদক” প্রদান করা হবে। এছাড়া, ইনস্টিটিউটের কিছু অসচ্ছল শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে।

উল্লেখ্য, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সার্বিক উন্নয়নের লক্ষ্যে ঢাকা ইউনিভার্সিটি এলামনাই এসোসিয়েশনের সভাপতি একে আজাদ অনুষ্ঠানে ৫ লাখ টাকার পৃথক একটি চেক বিভাগীয় চেয়ারম্যানের কাছে হস্তান্তর করেন। “অধ্যাপক ড. শেখ শামীমুল আলম মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড”-এর তহবিল বৃদ্ধির লক্ষ্যে ১ লাখ টাকার আরেকটি চেক তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান এলামনাই এসোসিয়েশনকে প্রদান করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুদানের জন্য দাতাকে ধন্যবাদ জানান। ঢাকা ইউনিভার্সিটি এলামনাই এসোসিয়েশনের সভাপতি একে আজাদের আদর্শ অনুসরণ করে ছাত্র-ছাত্রীদের শিক্ষা জীবন উন্নয়নে এগিয়ে আসার জন্য তিনি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

NO COMMENTS

LEAVE A REPLY