অসচ্ছল ও সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের সুরক্ষার জন্য উদ্যোগ নেয়া হবে –ঢাবি...

অসচ্ছল ও সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের সুরক্ষার জন্য উদ্যোগ নেয়া হবে –ঢাবি উপাচার্য

40
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর অসচ্ছল ও সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের চিহ্নিত করার জন্য সংশ্লিষ্ট বিভাগের চেয়ারম্যানদের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষা জীবন সুরক্ষার জন্য উদ্যোগ গ্রহণ করা হবে। আজ ২৮ জানুয়ারি ২০১৯ সোমবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয় কলা অনুষদ ও আইন অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীর শিক্ষার্থীদের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতর এই অনুষ্ঠানের আয়োজন করে।

ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক ড. মেহজাবীন হকের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন এবং আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও ছাত্র উপদেষ্টাগণ উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, দেশের সেরা মেধাবী শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পায়। হতাশা, বিষণ্নতা বা অসচ্ছলতার কারণে শিক্ষার্থীদের এই মেধাকে নষ্ট হতে দেয়া যাবে না। সব ধরণের প্রতিকূলতা মোকাবেলা করে সৎ, দেশপ্রেমিক ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

NO COMMENTS

LEAVE A REPLY