জাতির প্রত্যাশা পূরণে শিক্ষার্থীদের সচেষ্ট থাকতে হবে —ঢাবি উপাচার্য

জাতির প্রত্যাশা পূরণে শিক্ষার্থীদের সচেষ্ট থাকতে হবে —ঢাবি উপাচার্য

103
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পরিবার, সমাজ তথা জাতির প্রত্যাশা পূরণে সচেষ্ট থাকার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন। আজ ২০ জানুয়ারি ২০১৯ রবিবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির শিক্ষার্থীদের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান। ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতর এই অনুষ্ঠানের আয়োজন করে।

ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক ড. মেহজাবীন হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও ছাত্র-উপদেষ্টাগণ উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, শিক্ষার্থীদের মেধার সঙ্গে দেশপ্রেম, সত্যবাদিতা এবং সততার সংমিশ্রণ ঘটাতে হবে। মহান মুক্তিযুদ্ধের চেতনা এবং অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধে উদ্বুদ্ধ হতে হবে। আন্তর্জাতিক পরিমন্ডলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুনাম ছড়িয়ে দিতে শিক্ষার্থীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাওয়ায় তিনি মেধাবী শিক্ষার্থীদের অভিনন্দন জানান। তিনি বলেন, হতাশা, বিষণ্নতা বা অসচ্ছলতা যেন শিক্ষার্থীদের স্বপ্ন পূরণে প্রতিবন্ধকতা সৃষ্টি না করে সেদিকে খেয়াল রাখতে হবে। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সর্বাত্মক সাহায্য ও সহযোগিতা প্রদান করবে বলে তিনি আশ্বাস দেন।

NO COMMENTS

LEAVE A REPLY