ঢাবি দর্শন বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ১১তম পুনর্মিলনী ২০১৯ অনুষ্ঠিত

ঢাবি দর্শন বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ১১তম পুনর্মিলনী ২০১৯ অনুষ্ঠিত

48
0
SHARE

‘সৌহার্দ্য ও স্মৃতির বন্ধনে আবদ্ধ আমরা, এসো মিলি প্রাণের আনন্দে’ এই স্লোগান নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগ অ্যালামনাই এসোসিয়েশন (ডুপডা)-এর ১১তম পুনর্মিলনী গত ১৮ জানুয়ারি,২০১৯ শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী এ অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় যে কটি বিভাগ নিয়ে গর্ব অনুভব করে, দর্শন বিভাগ তাদের মধ্যে অন্যতম। প্রাক্তন শিক্ষার্থীদের মূল্যবোধ বর্তমান শিক্ষার্থীদের মধ্যে সঞ্চারিত হওয়ার আশাবাদ ব্যক্ত করে উপাচার্য আরও বলেন, সত্য ও ন্যায়সঙ্গত সমাজ প্রতিষ্ঠা করাই দর্শন ভাবনার মূল। তাই দর্শনের সুদীর্ঘ ইতিহাসে তার তাত্ত্বিক দিকের পাশাপাশি মানবকল্যাণের দিকেরও সমগুরুত্ব ও প্রকাশ লক্ষ্য করা যায়।

অনুষ্ঠানের শুরুতে উদ্বোধনী নৃত্য ও সঙ্গীত পরিবেশন, দেশের বিশিষ্ট ব্যাক্তিদের মৃত্যুতে শোক প্রস্তাব পাঠ ও স্মরণিকা ‘প্রাণপ্রবাহ’এর মোড়ক উন্মোচনের পাশাপাশি দর্শন বিভাগের  খ্যাতিমান ও বয়োজ্যেষ্ঠ প্রাক্তন সাতজন ব্যাক্তিকে সম্মাননা প্রদান করা হয়। সম্মাননা প্রাপ্ত ব্যাক্তিরা হলেন, এডভোকেট আহসানুল করিম চৌধুরী, অধ্যাপক ড. আনিসুজ্জামান, অধ্যাপক ড. আজিজুন্নাহার ইসলাম, অধ্যাপক ড. প্রদীপ কুমার রায়, গয়েশ্বর চন্দ্র রায়, অধ্যাপক ড. ফাহমিনা আহমেদ এবং অধ্যাপক নাজমা হাসিন।

ঢাকা বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগের চেয়ারম্যান ও ডুপডার সভাপতি অধ্যাপক ড. মো. সাজাহান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি জনাব এ. কে. আজাদ এবং প্রখাত দার্শনিক অধ্যাপক ড. আমিনুল ইসলাম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডুপডার সাধারণ  সম্পাদক মাহফুজা রহমান চৌধুরী বাবলী।

NO COMMENTS

LEAVE A REPLY