ঢাবি-এ “State Access vs Public Goods” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ঢাবি-এ “State Access vs Public Goods” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

12
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় উচ্চতর সামাজিক বিজ্ঞান গবেষণা কেন্দ্রের উদ্যোগে গতকাল  ১৩ জানুয়ারী ২০১৯ রবিবার সামাজিক বিজ্ঞান ভবনের মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে “State Access vs Public Goods” শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন নরওয়ের অসলো বিশ্ববিদ্যালয়ের কালচার স্টাডিজ ও ওরিয়েন্টাল ল্যাঙ্গুয়েজেস বিভাগের অধ্যাপক অ্যারিল্ড এ্যঙ্গেলসেন রুড। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ।

সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. সাদেকা হালিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মনিরুল ইসলাম খান এবং অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ সাহাদাত হোসেন সিদ্দিকী।

প্রধান অতিথির বক্তব্যে প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ বলেন, ভারতের বিভিন্ন রাজ্যের নির্বাচন সংক্রান্ত প্রবন্ধটি সমসাময়িক। অতি সম্প্রতি আমরা একটি জাতীয় নির্বাচন পার করেছি। প্রবন্ধে ভোট সংক্রান্ত ব্যাপারে পশ্চিমবঙ্গকে উদাহরণ হিসেবে নিলেও বাংলাদেশের সাথে এর অনেক মিল আছে। ভবিষ্যতে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের নির্বাচনের ভোট নিয়ে একটি তুলনামূলক প্রবন্ধ উপস্থাপন করার জন্য অধ্যাপক অ্যারিল্ড এ্যঙ্গেলসেন রুডকে আহবান জানান প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. নাসরীন আহমাদ।

NO COMMENTS

LEAVE A REPLY