সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক

সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক

24
0
SHARE

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে ঢাকা বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন।

গত ৪ জানুয়ারি ২০১৯ শুক্রবার এক শোকবাণীতে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, সৈয়দ আশরাফুল ইসলাম একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও জনদরদী মানুষ হিসেবে বাংলাদেশের রাজনীতির ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবেন। তিনি বাংলাদেশের মুক্তিযুদ্ধে, বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক সোনার বাংলা নির্মাণে অসাধারণ ভূমিকা রেখে গেছেন। তাঁর এই অবদান দেশ ও জাতি চিরদিন স্মরণ রাখবে বলে উপাচার্য উল্লেখ করেন।

উপাচার্য মরহুমের বিদেহী আতœার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, সৈয়দ আশরাফুল ইসলাম গতকাল বৃহস্পতিবার রাতে ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন আবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি…….রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। তাঁর বাবা সৈয়দ নজরুল ইসলাম ১৯৭১ সালে মুক্তিযুদ্ধকালে মুজিবনগর সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি ছিলেন। ১৯৭৫ সালের ৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারে অন্য তিন জাতীয় নেতার সঙ্গে সৈয়দ নজরুল ইসলামকে নির্মমভাবে হত্যা করা হয়।

NO COMMENTS

LEAVE A REPLY