ঢাবি ভাস্কর্য বিভাগের বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী শুরু

ঢাবি ভাস্কর্য বিভাগের বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী শুরু

20
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় ভাস্কর্য বিভাগের ‘বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী-২০১৮’ আজ ১ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার চারুকলা অনুষদের জয়নুল গ্যালারীতে শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রদর্শনীর উদ্বোধন করেন। ভাস্কর্য বিভাগের চেয়ারম্যান এ এ এম কাওসার হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ভাস্কর্য প্রাক্তনি সংঘ ডুসকার সভাপতি ভাস্কর মুজিবুর রহমান ও প্রদর্শনীর আহ্বায়ক অধ্যাপক লালা রুখ সেলিম।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, বিভিন্ন প্রতিকূলতার মধ্য দিয়ে ভাস্কর্য শিল্প আজকের অবস্থানে এসেছে। উগ্র মানসিকতার মানুষেরা ধর্মের অপব্যাখ্যা দিয়ে দীর্ঘদিন এই প্রতিকূল অবস্থা সৃষ্টি করে রেখেছিল। পর্যটন শিল্পে ভাস্কর্যের গুরুত্ব অপরিসীম উল্লেখ করে উপাচার্য বলেন, শিল্পকর্ম ও সৃজনশীলতার নিজস্ব একটি শক্তি আছে।

প্রদর্শনীতে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্য থেকে অনন্য ৫টি শিল্পকর্মের শিল্পীদের মাঝে উপাচার্য সনদ ও পুরস্কার বিতরণ করেন। পুরস্কারপ্রাপ্ত শিল্পীরা হলেন- সুস্মিতা মুখার্জ্জী মিষ্টি (শিল্পী আনোয়ার জাহান স্মৃতি পুরস্কার), মালিহা আক্তার (অধ্যাপক আবদুর রাজ্জাক স্মৃতি পুরস্কার), সুমন বর্মন (ভাস্কর নভেরা আহমেদ স্মৃতি পুরস্কার), গোবিন্দ পাল (মাধ্যম শ্রেষ্ঠ পুরস্কার) এবং অমিয় সরকার (নিরীক্ষামূলক শ্রেষ্ঠ পুরস্কার)।

উল্লেখ্য, ভাস্কর্য বিভাগের এই বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী আগামী ৭ নভেম্বর ২০১৮ পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ১১:০০টা থেকে রাত ৮:০০টা পর্যন্ত প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত থাকবে।

NO COMMENTS

LEAVE A REPLY