ঢাবি-এ নিউরোসায়েন্স গবেষণা বিষয়ক সিম্পোজিয়াম অনুষ্ঠিত

ঢাবি-এ নিউরোসায়েন্স গবেষণা বিষয়ক সিম্পোজিয়াম অনুষ্ঠিত

49
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় নিউরোসায়েন্স রিসার্চ সেন্টারের উদ্যোগে “The Scientific Research of Neuroscience” শীর্ষক এক সিম্পোজিয়াম গতকাল ২৭ অক্টোবর ২০১৮ শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের কামালউদ্দীন আহমাদ লেকচার গ্যালারিতে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সিম্পোজিয়ামের উদ্বোধন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় নিউরোসায়েন্স রিসার্চ সেন্টারের পরিচালক অধ্যাপক ড. মো: খলিলুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে চিকিৎসা অনুষদের ডিন অধ্যাপক ডা. খান আবুল কালাম আজাদ এবং প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: সায়েদুল ইসলাম।  উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য উপস্থাপন করেন জাতীয় নিউরোসায়েন্স ইনস্টিটিউট ও হসপাতাল-এর পরিচালক অধ্যাপক ডা. কাজী দীন মোহাম্মদ। ধন্যবাদ জ্ঞাপন করেন কেন্দ্রের সাংগঠনিক সচিব প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ এইচ এম নূরুন নবী।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মানুষের মস্তিস্ক সংক্রান্ত রোগ উপশমের লক্ষ্যে নিউরোসায়েন্স বিষয়ক মৌলিক ও ক্লিনিক্যাল গবেষণার ওপর গুরুত্বারোপ করেন। এই সিম্পোজিয়াম এ ক্ষেত্রে কার্যকর ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সিম্পোজিয়ামে বক্তব্য রাখেন রাখেন  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শিশু নিউরোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. এম মীজানুর রহমান, মহাখালিস্থ আইসিডিডিআর-এর বিজ্ঞানি ও          ডা. জহিরুল ইসলাম এবং ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক     ড. মাহমুদ হুসাইন। সিম্পোজিয়ামের সমাপ্তি পবে ২০১৭-১৮ বর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় নিউরোসায়েন্স রিসার্চ সেন্টারের নিউরোসায়েন্স সংক্রান্ত প্রকল্পসমূহ সম্পর্কে বিস্তারিত তথ্য উস্থাপন করা হয়।

উল্লেখ্য, বিভিন্ন হাসপাতাল ও গবেষণা কেন্দ্রের চিকিৎসক, গবেষক ও বিশেষজ্ঞগণ এই সিম্পোজিয়ামে অংশগ্রহণ করেন।

NO COMMENTS

LEAVE A REPLY