ঢাবি ঘ (Gha)-ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাবি ঘ (Gha)-ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

95
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ঘ (Gha)-ইউনিটের ১ম বর্ষ ¯œাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল গতকাল ১৬ অক্টোবর ২০১৮ মঙ্গলবার প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গতকাল অপরাহ্নে প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন। এসময় প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ঘ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. সাদেকা হালিম, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদসহ বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১২ অক্টোবর ২০১৮ শুক্রবার এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তিচ্ছু মোট ৯৫ হাজার ৩৪১জন ছাত্র-ছাত্রীর মধ্যে ৭০ হাজার ৪৪০জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ১৮ হাজার ৪৬৩জন উত্তীর্ণ হয়েছে। ঘ-ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১ হাজার ৬১৫টি (বিজ্ঞানে- ১১৫২টি, বিজনেস স্টাডিজে- ৪১০, মানবিকে- ৫৩টি)। পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd  ওয়েবসাইটে জানা যাবে। তাছাড়া, যে কোন অপারেটরের মোবাইল ফোন থেকে DU GHA ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরেsend করে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।

ফলাফলের পরিসংখ্যান নি¤œরূপ :

১। আবেদনকারীর সংখ্যা         : ৯৫,৩৪১
২। অংশগ্রহণকারীর সংখ্যা        : ৭০,৪৪০ (বিজ্ঞান: ৪৮,৫৯৮, মানবিক: ৮,৭০৪, ব্যবসায়: ১৩,১৩৮)
৩। অনুপস্থিত            : ২৪,৯০১
৫। পাশের সংখ্যা (সম্মিলিত)    : ১৮,৪৬৩ (বিজ্ঞান: ১১,৯৩৬, মানবিক: ৪,১৬৯, ব্যবসায়: ২,৩৫৮)
৬। পাশের হার (সম্মিলিত)        : ২৬.২১% (বিজ্ঞান: ২৪.৫৬%, মানবিক: ৪৭.৮৯%, ব্যবসায়: ১৭.৯৪%)

পাশকৃত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের (বিজ্ঞান মেধাক্রম ৩৫০০ পর্যন্ত, মানবিক মেধাক্রম ৬০০ পর্যন্ত ও বাণিজ্য মেধাক্রম ১০০০ পর্যন্ত) আগামী ২২ অক্টোবর থেকে ৩১ অক্টোবর ২০১৮ পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ১৭ অক্টোবর থেকে ২৪ অক্টোবর ২০১৮ তারিখের মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ১৭ অক্টোবর থেকে ২২ অক্টোবর ২০১৮ পর্যন্ত সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

NO COMMENTS

LEAVE A REPLY