ঢাবি খ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাবি খ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

95
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ‘খ’ ইউনিটের ১ম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল আজ ২৫ সেপ্টেম্বর ২০১৮ মঙ্গলবার প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ দুপুরে প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন। এসময় প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কলা অনুষদের ডিন ও খ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ, অনলাইন ভর্তি প্রক্রিয়ার সাথে সংশ্লিষ্ট শিক্ষক-কর্মকর্তা এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারসহ সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তিচ্ছু মোট ৩৫ হাজার ৭২৬জন ছাত্র-ছাত্রীর মধ্যে ৩৩,৮৯৭জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ৪,৭৪৭জন উত্তীর্ণ হয়েছে।  খ-ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ২ হাজার ৩৭৮টি। পরীক্ষার বিস্তারিত ফলাফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে  বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd   ওয়েব সাইটে জানা যাবে। এছাড়া, DU KHA লিখে roll no টাইপ করে ১৬৩২১ নম্বরে যেকোন অপারেটরের মোবাইল ফোন থেকে send করে ফিরতি SMS-এ ভর্তিচ্ছুরা তার ফলাফল জানতে পারবে।

ফলাফলের পরিসংখ্যান নি¤œরূপ :
১। আবেদনকারীর সংখ্যা            : ৩৫,৭২৬
২। অংশগ্রহণকারীর সংখ্যা           : ৩৩,৮৯৭
৩। পাশের সংখ্যা                    : ৪,৭৪৭
৪। পাশের হার                       : ১৪%

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীকে আগামী ২৬ সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে ১০ অক্টোবর ২০১৮ বিকাল ৩টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ২৬ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর ২০১৮ তারিখের মধ্যে কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর ২০১৮ তারিখের মধ্যে কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। খ-ইউনিটের বিষয় মনোনয়ন এর সাক্ষাৎকার আগামী ২১ অক্টোবর থেকে শুরু হবে।

NO COMMENTS

LEAVE A REPLY