ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজে ১ম বর্ষ স্নাতক সম্মান ও পাস কোর্সে...

ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজে ১ম বর্ষ স্নাতক সম্মান ও পাস কোর্সে ভর্তির আবেদন প্রক্রিয়ার উদ্বোধন

101
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক সম্মান ও পাস কোর্সে অনলাইনের মাধ্যমে ভর্তির আবেদন প্রক্রিয়া উদ্বোধন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ ২৫ সেপ্টেম্বর ২০১৮ মঙ্গলবার অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রক্রিয়ার উদ্বোধন করেন। আজ বিকাল ৫টা থেকে শিক্ষার্থীরা িি.ি৭পড়ষষবমবফঁ.পড়স ওয়েবসাইট ব্যবহার করে ভর্তির আবেদন করতে পারবেন এবং বিস্তারিত তথ্য এই ওয়েবসাইটে পাওয়া যাবে। আগামী ২৫ অক্টোবর ২০১৮ বৃহস্পতিবার পর্যন্ত ভর্তির আবেদন করা যাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, সাত কলেজ সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক আবু তালেব, বিভিন্ন কলেজের প্রিন্সিপ্যাল, শিক্ষক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ৯ নভেম্বর শুক্রবার, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১০ নভেম্বর শনিবার এবং বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১৬ নভেম্বর ২০১৮ শুক্রবার অনুষ্ঠিত হবে। বিজ্ঞান ইউনিটের অধীনে ৬ হাজার ৫শ’টি, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের অধীনে ১১ হাজার ৬শ’ ৩০টি এবং বাণিজ্য ইউনিটের অধীনে ৫ হাজার ২শ’ ১০টি আসন রয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাতটি কলেজ হচ্ছে -ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ এবং সরকারি শহীদ সোহ্রাওয়ার্দী কলেজ।

NO COMMENTS

LEAVE A REPLY