ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘বিলকিস জাহান-মাহবুবুল হক বৃত্তি তহবিল’ গঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘বিলকিস জাহান-মাহবুবুল হক বৃত্তি তহবিল’ গঠিত

37
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগে “বিলকিস জাহান-মাহবুবুল হক বৃত্তি তহবিল” গঠন করা হয়েছে। এই বৃত্তি তহবিল গঠনের লক্ষ্যে প্রয়াত ডা. মাহবুবুল হকের মেয়ে এবং ঢাকা বিশ্ববিদ্যালয় মনোবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. পারভীন হক ১০ লাখ টাকার একটি চেক গত ১৪ আগস্ট ২০১৮ মঙ্গলবার ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ কামরুজ্জামান মজুমদারের কাছে হস্তান্তর করেন। উল্লেখ্য, প্রয়াত ডা. মাহবুবুল হক এবং প্রয়াত বিলকিস জাহান হক দম্পতির চার সন্তান অনুদানের এই অর্থ প্রদান করেছেন।
উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মাহমুদুর রহমান, সহযোগী অধ্যাপক ড. ফারাহ দীবাহ, সহযোগী অধ্যাপক মোছাম্মৎ নাজমা খাতুন, সহকারী অধ্যাপক মিসেস জোবেদা খাতুন এবং সহকারী অধ্যাপক মো. শাহানুর হোসেন উপস্থিত ছিলেন।
এই বৃত্তি তহবিলের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগের কয়েকজন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই অনুদানের জন্য দাতাদের ধন্যবাদ জানান। তিনি প্রয়াত ডা. মাহবুবুল হক এবং প্রয়াত বিলকিস জাহান হক-এর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এই অনুদানের মাধ্যমে ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগের মেধাবী শিক্ষার্থীরা উপকৃত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

NO COMMENTS

LEAVE A REPLY