শোকাবহ আগস্ট স্মরণে দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী

শোকাবহ আগস্ট স্মরণে দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী

47
0
SHARE

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে ‘আলোকচিত্রে বঙ্গবন্ধু’ শীর্ষক দিনব্যাপী এক প্রদর্শনী আজ ১ আগস্ট ২০১৮ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র চত্বরে অনুষ্ঠিত হয়। শোকাবহ আগস্ট স্মরণে ঢাকা বিশ্ববিদ্যালয়  কর্তৃপক্ষ এ প্রদর্শনীর আয়োজন করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম গুলিতে বঙ্গবন্ধু স্বপরিবারে শাহাদাত বরণ করেন। তিনি বঙ্গবন্ধুসহ সকল শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং তাঁদের রূহের মাগফেরাত কামনা করেন। উপাচার্য জাতির জনকের জীবন, কর্ম ও আদর্শ থেকে শিক্ষা নিয়ে সুনাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য তরুণ প্রজন্মের প্রতি আহŸান জানান।

উল্লেখ্য, দিনব্যাপী প্রদর্শনীতে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও কর্মের ওপর ৪৫টি আলোকচিত্র স্থান পায়।

NO COMMENTS

LEAVE A REPLY