কাজী মোতাহার হোসেন পদক ও বৃত্তি পেলেন ঢাবি’র ৬ কৃতী শিক্ষার্থী

কাজী মোতাহার হোসেন পদক ও বৃত্তি পেলেন ঢাবি’র ৬ কৃতী শিক্ষার্থী

72
0
SHARE

বিএস সম্মান ও এমএস পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগ এবং পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের ৬ জন মেধাবী শিক্ষার্থীকে কাজী মোতাহার হোসেন পদক ও বৃত্তি প্রদান করেছে কাজী মোতাহার হোসেন ফাউন্ডেশন। এছাড়া ‘কাজী মোতাহার হোসেনের জীবন ও আদর্শ’ বিষয়ক রচনা প্রতিযোগিতায় ৩জন শিক্ষার্থীকে কাজী মোতাহার হোসেন ফাউন্ডেশন পুরস্কার প্রদান করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ ৩০ জুলাই ২০১৮ সোমবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতী শিক্ষার্থীদের হাতে পদক ও পুরস্কার তুলে দেন।
অধ্যাপক কাজী মোতাহার হোসেনের ১২১তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে কাজী মোতাহার হোসেন ফাউন্ডেশন, পরিসংখ্যান বিভাগ এবং পরিসংখ্যান গবেষনা ও শিক্ষণ ইনস্টিটিউট যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।
কাজী মোতাহার হোসেন ফাউন্ডেশনের সভাপতি অধ্যাপক সন্জীদা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে ‘যুগ পরম্পরায় কাজী মোতাহার হোসেন’ শীর্ষক স্মারক বক্তৃতা প্রদান করেন অধ্যাপক ড. এম আতাহারুল ইসলাম। অনুষ্ঠানে পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. লুৎফর রহমান এবং পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক ড. মো. ইশরাত রায়হান বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক কাজী রওনাক হোসেন।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জ্ঞানতাপস অধ্যাপক কাজী মোতাহার হোসেনের অমর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, কাজী মোতাহার হোসেন যে অবদান রেখে গেছেন তার সুফল এখন জাতি ভোগ করছে। তিনি একটি জাতিকে নিয়ে ভেবেছেন এবং এ ধরনের মানুষরাই সমাজ বিনির্মাণে ভূমিকা রাখেন, যার প্রভাব শুধু বিভাগ কিংবা বিশ্ববিদ্যালয়ই নয় পুরো জাতির উপরই পড়ে। এই অর্জন ও মূল্যবোধের প্রভাব যেন নতুন প্রজন্ম বিশেষত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে প্রভাবিত হয় সেটাই হোক আমাদের আজকের প্রত্যাশা।
কাজী মোতাহার হোসেন বৃত্তি পেয়েছেন তাসনিম ফতেমা আলো, নাহিদ কানন ও উম্মে নাইমা ইসলাম। মোতাহার হোসেন পদক পেয়েছেন তাসমিয়া সাদ সুতপা, নিশাত তাসনিম তুষ্টি ও মাইনুল ইসলাম। এছাড়া, রচনা প্রতিযোগিতায় পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন দুর্জয় দে, প্রিয়ম সাহা এবং সাবিনা আক্তার।

NO COMMENTS

LEAVE A REPLY