ঢাবি উপাচার্যের সঙ্গে তানজানিয়ার বায়োগ্যাস বিশেষজ্ঞের সাক্ষাৎ

ঢাবি উপাচার্যের সঙ্গে তানজানিয়ার বায়োগ্যাস বিশেষজ্ঞের সাক্ষাৎ

82
0
SHARE

তানজানিয়ার বায়োগ্যাস বিশেষজ্ঞ ক্রিস্টোফার কেলনার গতকাল ১৭ জুলাই ২০১৮ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় শক্তি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. সাইফুল হক এবং সহকারী অধ্যাপক ড. এস এম নাসিফ শামস উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা বাংলাদেশের বিদ্যুৎ খাতের সার্বিক উন্নয়ন নিয়ে আলোচনা করেন। তানজানিয়ার বায়োগ্যাস বিশেষজ্ঞ ঢাকা বিশ্ববিদ্যালয়ে বায়োগ্যাস প্ল্যান্ট নির্মাণের ক্ষেত্রে কারিগরি সহযোগিতা প্রদানে আগ্রহ প্রকাশ করেন। জনগণের চাহিদা মেটাতে বিভিন্ন ধরণের বর্জ্য ব্যবহার করে বায়োগ্যাস ও বিদ্যুৎ উৎপাদনের উপর তারা গুরুত্বারোপ করেন। উপাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসার জন্য অতিথিকে ধন্যবাদ জানান। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে বর্জ্যমুক্ত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য তিনি শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকদের প্রতি আহবান জানান।

এর আগে তানজানিয়ার বায়োগ্যাস বিশেষজ্ঞ ক্রিস্টোফার কেলনার ঢাকা বিশ্ববিদ্যালয় শক্তি ইনস্টিটিউটে “Design, Implementation & Performance Evaluation of Biogas Plant”  শীর্ষক দু’দিনব্যাপী এক প্রশিক্ষণ কোর্সে বক্তৃতা প্রদান করেন।

NO COMMENTS

LEAVE A REPLY