ঢাবি-এ বিশ্ব পরিবেশ দিবস পালিত

ঢাবি-এ বিশ্ব পরিবেশ দিবস পালিত

80
0
SHARE

‘বিট প্লাস্টিক পলিউশন’ প্রতিপাদ্য নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আজ ৫ জুন ২০১৮ মঙ্গলবার বিশ্ব পরিবেশ দিবস পালন করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবেশ সংসদের আয়োজনে দিবসটি পালন উপলক্ষে বিশ্ববিদ্যালয় উচ্চতর সামাজিক বিজ্ঞান গবেষণা কেন্দ্রে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।
প্রধান অতিথির বক্তব্যে প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, বৈশ্বিক পরিবেশ আজ হুমকির মুখে। বাংলাদেশের গ্রাম গঞ্জের যে পরিবেশ ছিল আজ তা নেই। এছাড়াও বিভিন্ন ধরনের প্রকল্প বাস্তবায়নেও পরিবেশ দূষিত হচ্ছে। পরিবেশ দূষণ সম্পর্কে সচেতনতা সৃষ্টি করতে হবে। যারা পরিবেশ দূষিত করছে তাদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন করার জন্য তরুণ সমাজের একটি গুরুত্বপূর্ণ ভূমিকা থাকা প্রয়োজন। কেননা তরুণ সমাজের অংশগ্রহণেই দেশের অর্থনৈতিক, সামাজিক উন্নয়ন ত্বরান্বিত হয়।
সংসদের সভাপতি মোহাম্মদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে বিশেষ অতিথি ছিলেন ‘ডিজাস্টার রিসার্চ, ট্রেইনিং এন্ড ম্যানেজমেন্ট সেন্টারের পরিচালক অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব এবং ঢাবি পরিবেশ সংসদের প্রধান উপদেষ্টা ও সহকারি প্রক্টর ড. এ কে লুৎফুল কবির। অনুষ্ঠানে ‘ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড সেফটি ওয়ার্কশপ’ এ অংশগ্রহণকারীদের হাতে সার্টিফিকেট ও ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি।
এর আগে দিবসটি পালন উপলক্ষে প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ-এর নেতৃত্বে ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

NO COMMENTS

LEAVE A REPLY