ঢাবি’র ৫ শিক্ষার্থীর এএফ মুজিবুর রহমান স্বর্ণপদক লাভ

ঢাবি’র ৫ শিক্ষার্থীর এএফ মুজিবুর রহমান স্বর্ণপদক লাভ

44
0
SHARE

বিএস সম্মান ও এমএস পরীক্ষায় অসাধারণ সাফল্যের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের ৫জন মেধাবী শিক্ষার্থী ‘এএফ মুজিবুর রহমান স্বর্ণপদক’ লাভ করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ ১৫ মে ২০১৮ মঙ্গলবার বিভাগীয় মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে এই স্বর্ণপদক তুলে দেন।

গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অমল কৃষ্ণ হালদারের সভাপতিত্বে অনুষ্ঠানে এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি এম নূরুল আলম এবং ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অধ্যাপক শাপলা শিরিন স্বাগত বক্তব্য দেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দেশের সামগ্রিক উন্নয়নের স্বার্থে ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার জন্য শিক্ষার্থীদের প্রতি আহŸান জানান। তিনি বলেন, সমাজের সার্বিক কল্যাণ সাধনের লক্ষ্যে শিক্ষার্থীদের নৈতিক মূল্যবোধে উদ্¦ুদ্ধ হতে হবে । পরিবার, সমাজ তথা দেশের প্রতি আরও দায়িত্বশীল হওয়ার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহŸান জানান।
এএফ মুজিবুর রহমান স্বর্ণপদকপ্রাপ্তরা হলেন- মো. শরিফ হোসেন, অমিত কুমার সাহা, কার্তিক মÐল, মো. মিজানুর রহমান এবং কামরুন নাহার মিলি। অনুষ্ঠানে গণিত বিভাগের ১ম বর্ষ ¯œাতক সম্মান শ্রেণীর শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়া, জাতীয় গণিত অলিম্পিয়াডে বিজয়ী হওয়ায় ৫জন শিক্ষার্থীকে ক্রেস্ট প্রদান করা হয়।

NO COMMENTS

LEAVE A REPLY