ঢাবি উপাচার্যের সাথে ডি-৮ এর মহাসচিবের সাক্ষাৎ

ঢাবি উপাচার্যের সাথে ডি-৮ এর মহাসচিবের সাক্ষাৎ

17
0
SHARE

ওআইসি সম্মেলন উপলক্ষে বাংলাদেশ সফররত ডি-৮ এর মহাসচিব এ্যাম্বাসেডর দাতো’কু জাফর কু শারি আজ ৬ মে ২০১৮ রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সাথে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন। এসময় তাঁর সঙ্গে ডি-৮ এর ঊর্ধ্বতন কর্মকর্তা শেখ মোহাম্মদ মঈনউদ্দিন উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে ডি-৮ এর সদস্য রাষ্ট্রগুলোর অর্থনৈতিক উন্নয়নের স্বার্থে সদস্য রাষ্ট্রসমূহের বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। ডি-৮ এর মহাসচিব এ্যাম্বাসেডর দাতো’কু জাফর কু শারি তাঁর সংস্থার কার্যক্রম, গৃহীত বিভিন্ন পদক্ষেপ এবং অর্থনৈতিক উন্নয়ন কর্মসূচী বিস্তারিতভাবে উপাচার্যকে অবহিত করেন। তিনি বলেন, ডি-৮ এর বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাÐে শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীদের সম্পৃক্ত করতে তাঁর সংস্থা খুবই আগ্রহী। এ ব্যাপারে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাহায্য-সহযোগিতা আশা করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ডি-৮ এর মহাসচিবকে তাঁর সংস্থার শিক্ষা ও গবেষণামূলক কর্মকাÐে সম্ভাব্য সবরকম সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। তিনি এ ব্যাপারে ডি-৮ সদস্য রাষ্ট্রসমূহ থেকে একটি করে স্বনামধন্য বিশ্ববিদ্যালয় নিয়ে নতুন একটি ‘ডি-৮ বিশ্ববিদ্যালয় ফোরাম’ গঠনের প্রস্তাব দেন। তাঁর এই প্রস্তাব গ্রহণ করে ডি-৮ এর মহাসচিব বিভিন্ন ক্ষেত্রে বিশেষ করে কৃষি, ব্যবসা বাণিজ্য, শিল্প, পর্যটন এবং শিক্ষা ক্ষেত্রে উন্নয়নের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে একত্রে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য অতিথিকে ধন্যবাদ জানান।

NO COMMENTS

LEAVE A REPLY