ঢাবি উপাচার্যের সঙ্গে কম্বোডিয়ার সিহানুক বুদ্ধিস্ট ইউনিভার্সিটির রেক্টরের সাক্ষাৎ

ঢাবি উপাচার্যের সঙ্গে কম্বোডিয়ার সিহানুক বুদ্ধিস্ট ইউনিভার্সিটির রেক্টরের সাক্ষাৎ

31
0
SHARE

কম্বোডিয়ার সিহানুক বুদ্ধিস্ট ইউনিভার্সিটির রেক্টর (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. খি সুভান্রাতানা গত ৩  মে ২০১৮ বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সাথে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. সুকোমল বড়–য়া, রিলিজিয়ন্স ফর পিচ এশিয়ার বাংলাদেশ চ্যাপ্টারের সাধারণ সম্পাদক প্রিন্সিপ্যাল সুকোমল বড়–য়া এবং ঢাকাস্থ ধর্মরাজিক বৌদ্ধবিহারের ভিক্ষু ভদন্ত কলিতো উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং  কম্বোডিয়ার সিহানুক বুদ্ধিস্ট ইউনিভার্সিটির মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। এছাড়া, উভয় শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে শিক্ষক, গবেষক ও শিক্ষার্থী বিনিময় নিয়ে বৈঠকে আলোচনা করা হয়। শিক্ষা ও গবেষণা সংক্রান্ত একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরের সম্ভাব্যতা নিয়েও তাঁরা মতবিনিময় করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য অতিথিকে ধন্যবাদ জানান।

NO COMMENTS

LEAVE A REPLY