কবি বেলাল চৌধুরী-এর মরদেহে ঢাবি উপাচার্যের শ্রদ্ধা জ্ঞাপন

কবি বেলাল চৌধুরী-এর মরদেহে ঢাবি উপাচার্যের শ্রদ্ধা জ্ঞাপন

47
0
SHARE

একুশে পদকপ্রাপ্ত কবি বেলাল চৌধুরী-এর মরদেহ আজ ২৫ এপ্রিল ২০১৮ বুধবার বেলা ১১ থেকে ১২টা পর্যন্ত সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।
বিশ্ববিদ্যালয়ের মসজিদুল জামিয়ায় বাদ জোহরের পর নামাজে জানাজা শেষে তাঁকে তাঁর গ্রামের বাড়ি ফেনীর শর্শদিতে দাফন করা হবে।

গতকাল এক শোকবাণীতে উপাচার্য বলেন, আধুনিক বাংলা সাহিত্যের অন্যতম জনপ্রিয় কবি বেলাল চৌধুরী কবিতা ছাড়াও সাহিত্যের অন্যসব শাখায়ও সক্রিয় ছিলেন। তিনি বিশিষ্ট প্রাবন্ধিক, অনুবাদক এবং সাংবাদিক হিসেবেও পরিচিত ছিলেন। তবে কবিতার মধ্য দিয়ে তিনি জনপ্রিয়তা অর্জন করেন এবং নবীন লেখক ও তরুণদের তিনি অণুপ্রাণিত করেন।

উপাচার্য মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, বেলাল চৌধুরী গতকাল ২৪ এপ্রিল ২০১৮ মঙ্গলবার বেলা সোয়া ১২টার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। মৃত্যুকালে তিনি এক মেয়ে, দুই ছেলে আত্মীয়স্বজন সহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

NO COMMENTS

LEAVE A REPLY