ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক ড. শেখ শামীমুল আলম ট্রাস্ট ফান্ড গঠন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক ড. শেখ শামীমুল আলম ট্রাস্ট ফান্ড গঠন

23
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান বিভাগে “অধ্যাপক ড. শেখ শামীমুল আলম ট্রাস্ট ফান্ড” গঠন করা হয়েছে। এই ট্রাস্ট ফান্ড গঠনের লক্ষ্যে প্রয়াত অধ্যাপক ড. শেখ শামীমুল আলমের স্ত্রী এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক শেখ তাহমিনা আউয়াল ২০ লাখ টাকার একটি চেক গতকাল ২৩ এপ্রিল ২০১৮ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের কাছে হস্তান্তর করেন।

উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো: ইমদাদুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: এনামউজ্জামান, কয়েকজন শিক্ষক ও দাতা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান বিভাগের বিএস সম্মান পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত একজন শিক্ষার্থীকে “অধ্যাপক ড. শেখ শামীমুল আলম স্মৃতি স্বর্ণপদক” প্রদান করা হবে। এছাড়া, বিভাগের কয়েকজন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্র্রয়াত অধ্যাপক ড. শেখ শামীমুল আলমের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় তথা দেশের শিক্ষা ও গবেষণার উন্নয়নে তিনি অনন্য অবদান রেখে গেছেন।

উল্লেখ্য, ড. শেখ শামীমুল আলম ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ছিলেন। তিনি ১৯৬০ সালের ২ সেপ্টেম্বর কুষ্টিয়ায় জন্মগ্রহণ করেন এবং ২০১৭ সালের ১৮ ডিসেম্বর ইন্তেকাল করেন।

NO COMMENTS

LEAVE A REPLY