শহীদ রনদা প্রসাদ রায় একাডেমিক এক্সিলেন্স এ্যাওয়ার্ড পেলেন ঢাবি’র দুই কৃতী শিক্ষার্থী

শহীদ রনদা প্রসাদ রায় একাডেমিক এক্সিলেন্স এ্যাওয়ার্ড পেলেন ঢাবি’র দুই কৃতী শিক্ষার্থী

28
0
SHARE

২০১৭ সালের বিএস সম্মান পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের দু’জন কৃতী শিক্ষার্থীকে “শহীদ রনদা প্রসাদ রায় এ্যাওয়ার্ড অব একাডেমিক এক্সিলেন্স” প্রদান করা হয়েছে। এ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- রিয়া রাণী শিল ও সুধারঞ্জন রায়। আজ ২২ এপ্রিল ২০১৮ রবিবার উপাচার্য লাউঞ্জে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের হাতে এ্যাওয়ার্ড তুলে দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড মো: কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে গণিত বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক ড. খোন্দকার মেজবাহউদ্দিন আহমেদ, ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: শফিকুল ইসলাম, জগন্নাথ হলের প্রভোস্ট অধ্যাপক ড. অসীম সরকার এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: এনামউজ্জামান উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। তিনি বলেন, দেশে সামাজিক স¤প্রীতি প্রতিষ্ঠায় শিক্ষার্থীদের নিরলসভাবে কাজ করতে হবে। উপাচার্য শহীদ রনদা প্রসাদ রায়ের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

উল্লেখ্য, শহীদ রনদা প্রসাদ রায় ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের ছাত্র ছিলেন। ১৯৭১ সালের      ২৫ মার্চ কালোরাতে বর্বর পাকিস্তানী বাহিনীর গুলিতে তিনি নিহত হন।

NO COMMENTS

LEAVE A REPLY