ঢাবি উপাচার্যের বাসভবনে হামলা, ভাঙচুর এবং সপরিবারে উপাচার্যকে হত্যা প্রচেষ্টার প্রতিবাদে...

ঢাবি উপাচার্যের বাসভবনে হামলা, ভাঙচুর এবং সপরিবারে উপাচার্যকে হত্যা প্রচেষ্টার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মানব বন্ধন অনুষ্ঠিত

50
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের ভবনে বর্বরোচিত হামলা, ভাঙচুর এবং সপরিবারে উপাচার্যকে হত্যার প্রচেষ্টা চালানোর বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে ৩-দিনব্যাপী প্রতিবাদ কর্মসূচীর অংশ হিসেবে আজ ১০ এপ্রিল ২০১৮ মঙ্গলবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত অপরাজেয় বাংলার পাদদেশে এক মানবন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

মানববন্ধনে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, শিক্ষক সমিতির অন্যান্য সদস্যবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী সহ বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন। পরে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের নেতৃত্বে এক র‌্যালি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এসে শেষ হয়।

মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল উপাচার্য ভবনে বর্বরোচিত হামলা, ভাঙচুর এবং সপরিবারে উপাচার্যকে হত্যার যে প্রচেষ্টা চালানো হয় তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আগামী ৭-দিনের মধ্যে অপরাধীদের চিহ্নিত করে দ্রæত আইনের আওতায় এনে ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহŸান জানান।

এর আগে সকাল ১০টায় উপাচার্য ভবনে বর্বরোচিত হামলা, ভাঙচুর এর প্রতিবাদে উপাচার্য ভবনের সম্মুখে যৌথভাবে ঢাকা বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশন, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্মচারী সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয় কারিগরী কর্মচারী সমিতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় ৪র্থ শ্রেণী কর্মচারী ইউনিয়ন মানববন্ধন পালন করে। মানববন্ধনে ঢাকা বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সৈয়দ আলী আকবর ও সাধারণ সম্পাদক একেএম আবু মুছা চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্মচারী সমিতির সভাপতি মো. আব্দুল কাদের ও সাধারণ সম্পাদক মজুমদার মো. মকবুল হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কারিগরী কর্মচারী সমিতির সভাপতি মো. মোজাম্মেল হক ও সাধারণ সম্পাদক মো. মাহবুব সরকার এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ৪র্থ শ্রেণী কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. শাহজাহান ও সাধারণ সম্পাদক মো. সেলিম মিয়া সহ সংগঠনগুলোর অন্যান্য সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।

এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ এক জরুরী সভার মাধ্যমে এ ধরনের অনাকাক্সিক্ষত ঘটনার প্রতিবাদ ও তীব্র নিন্দা জানিয়েছে। একইসাথে এ ধরনের সাথে জড়িত দোষীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানিয়েছে। বিভাগের পক্ষ থেকে আজ থেকে আগামী ১২ এপ্রিল ২০১৮ পর্যন্ত কালো ব্যাজ ধারণ করবে এবং আগামীকাল ১১ এপ্রিল ২০১৮ সকাল ১১টায় অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন কর্মসূচী পালন করবে।

NO COMMENTS

LEAVE A REPLY