ড. কুলসুম আবুল বাশার মজুমদার বৃত্তি পেলেন ঢাবি’র ৩ শিক্ষার্থী

ড. কুলসুম আবুল বাশার মজুমদার বৃত্তি পেলেন ঢাবি’র ৩ শিক্ষার্থী

70
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের ৩য় ও ৪র্থ বর্ষ বি.এ. সম্মান শ্রেণিতে অধ্যয়নরত অসচ্ছল ও মেধাবী তিনজন শিক্ষার্থী পেয়েছেন ‘ড. কুলসুম আবুল বাশার মজুমদার বৃত্তি ২০১৭’।  বৃত্তিপ্রাপ্তরা হলেন- নাজমুল হক, ইসমাত জাহান সুখী ও মো. ইয়ার হোসেন সরদার। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ ২২ মার্চ ২০১৮ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় রমেশ চন্দ্র মজুমদার আর্টস মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও ড. কুলসুম আবুল বাশার মজুমদার ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন। এছাড়াও অনুষ্ঠানে ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আবুল কালাম সরকার ও ট্রাস্ট ফান্ডের দাতা বিভাগীয় সংখ্যাতিরিক্ত অধ্যাপক  ড. কুলসুম আবুল বাশার মজুমদার বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালন করেন ডেপুটি রেজিস্ট্রার সাহেনা আক্তার।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ট্রাস্ট ফান্ডের দাতাদের ধন্যবাদ জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীদের সাহায্যে এগিয়ে আসার যে মানসিকতা প্রদর্শন করেছেন তা অত্যন্ত  প্রশংসনীয়। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় ও সমাজের প্রতি দায়িত্ব সম্পর্কে সচেতনতা সৃষ্টি করতে হবে । শিক্ষর্থীদের উদ্দেশ্যে উপাচার্য ভবিষ্যতে দেশ ও সমাজের উন্নয়নে কাজ করার জন্য আহবান জানান।

NO COMMENTS

LEAVE A REPLY