ঢাবি উপাচার্যের সঙ্গে ইরানী প্রতিনিধিদলের সাক্ষাৎ

ঢাবি উপাচার্যের সঙ্গে ইরানী প্রতিনিধিদলের সাক্ষাৎ

78
0
SHARE

ইরানের আল-মোস্তফা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিনিধি শাহাবুদ্দিন মাশায়েখি আজ ২২ মার্চ ২০১৮ বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেছেন। আল-মোস্তফা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক ড. শাহনাজ আরেফিন এবং ঢাকাস্থ ইরান দূতাবাসের গণমাধ্যম ও গণসংযোগ কর্মকর্তা খন্দকার মো. মাহফুজুল হক তার সঙ্গে ছিলেন।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. কুলসুম আবুল বাশার মজুমদার উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ইরানের আল-মোস্তফা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মধ্যে ফারসি ভাষা ও সাহিত্য বিষয়ে যৌথ শিক্ষা, গবেষণা ও সাংস্কৃতিক কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। ইরানের প্রতিনিধি ঢাকা বিশ্ববিদ্যালয় ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের উন্নয়নে আরও ভিজিটিং প্রফেসর সরবরাহের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের তরুণ শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য ইরানে ফারসি ভাষা বিষয়ে স্বল্প মেয়াদী প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হবে বলেও তিনি জানান। উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে এ সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের ব্যাপারে তারা ঐকমত্যে পৌঁছেন ।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য অতিথিকে ধন্যবাদ জানান।

NO COMMENTS

LEAVE A REPLY