আইএফআইসি ব্যাংক ট্রাস্ট ফান্ড-এর গবেষণা অনুদান ও বৃত্তি পেলেন ঢাবি’র ২...

আইএফআইসি ব্যাংক ট্রাস্ট ফান্ড-এর গবেষণা অনুদান ও বৃত্তি পেলেন ঢাবি’র ২ শিক্ষক ও ১৬ শিক্ষার্থী

172
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের ২জন প্রভাষকসহ বিভিন্ন বিভাগের ১৬জন শিক্ষার্থী ‘আইএফআইসি ব্যাংক ট্রাস্ট ফান্ড-এর গবেষণা অনুদান ও বৃত্তি-২০১৭’ লাভ করেছেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ ২২ মার্চ ২০১৮ বৃহস্পতিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সেমিনার কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতী শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে অনুদান ও বৃত্তির চেক তুলে দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও ট্রাস্ট ফান্ডের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান  অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে বিশেষ অতিথি ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হাসানুজ্জামান। স্বাগত বক্তব্য দেন আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ এ সারওয়ার। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান অনুষ্ঠান সঞ্চালন করেন। এসময় আইএফআইসি ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুদানপ্রাপ্ত শিক্ষক ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানান। আইএফআইসি ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে প্রধান নির্বাহী কর্মকর্তার উদ্দেশ্যে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন প্রাক্তন ছাত্রের এ ধরনের মূল্যবোধ সত্যিই প্রশংসনীয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাহায্যে এগিয়ে আসার যে মানসিকতা তা থেকে এখানকার শিক্ষার্থীরা অনুপ্রেরণা লাভ করতে পারে। ভবিষ্যতে তাদের জীবনে সুযোগ সৃষ্টি হলে তারাও যেন এ ধরনের কাজ করতে পারে। ভবিষ্যতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের আরও শিক্ষক ও শিক্ষার্থীদের এই অনুদান ও বৃত্তির সাথে সংশ্লিষ্ট করার প্রচেষ্টা অব্যাহত থাকবে বলেও উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

‘আইএফআইসি ব্যাংক গবেষণা অনুদান-২০১৭’ প্রাপ্ত শিক্ষকরা হলেন- বি. এম. রাব্বী হোসেন ও নুশরাত তাশমিন (প্রভাষক, দুুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগ)। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- তাহরীম জান্নাত মৌসুমী, মর্জিনা খাতুন ও মো. ওহিদুজ্জামান (সমুদ্রবিজ্ঞান বিভাগ), মো. ইফ্ফাত ফায়েজী, অন্ত বিশ্বাস, মোহাম্মদ ছালে জোনায়েদ মনির, কিবরিয়া আহমেদ ও নাহিয়ান আদনান সোহান (নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগ)।

আইএফআইসি ব্যাংক বৃত্তিপ্রাপ্ত বিজনেস স্টাডিজ অনুষদের শিক্ষার্থীরা হলেন- শহীদুল ইসলাম ও উম্মে জান্নাতুল ফেরদাউস আয়শা (ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স), রূপা খন্দকার ও শাহরুখ আনোয়ার (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগ), মো. সেলিম উদ্দিন ও মো. আসিফ শাহরিয়ার (ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ) এবং খাদিজা আক্তার ও মনিশা আক্তার মিম (ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগ)।

উল্লেখ্য, আইএফআইসি ব্যাংক কর্তৃপক্ষ ২০১২ সাল থেকে সামাজিক কর্মকাÐের (সিএসআর) অংশ হিসেবে অসচ্ছল, মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি ও শিক্ষকদের গবেষণা অনুদান প্রদানের জন্য ৩০ লাখ ঢাকা প্রদান করে এবং আজকের অনুষ্ঠানে ৫০ লাখ টাকার টেক হস্তান্তরের মাধ্যমে ট্রাস্ট ফান্ডের আকার কোটি টাকায় উন্নীত হলো। বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪০০টি ট্রাস্ট ফান্ডের মধ্যে এটিই সবচেয়ে বড়।

NO COMMENTS

LEAVE A REPLY