অধ্যাপক ড. কানিজ-ই-বাতুল স্মারক বৃত্তি পেলেন ঢাবির ৩ শিক্ষার্থী

অধ্যাপক ড. কানিজ-ই-বাতুল স্মারক বৃত্তি পেলেন ঢাবির ৩ শিক্ষার্থী

71
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় উর্দু বিভাগের ৩জন মেধাবী শিক্ষার্থী ‘অধ্যাপক ড. কানিজ-ই-বাতুল স্মারক বৃত্তি’ লাভ করেছেন। বৃত্তিপ্রাপ্তরা হলেন – মোছা: আলপনা আকতার, তামান্না আক্তার এবং মো: রেজাউল করিম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ ২০ মার্চ ২০১৮ মঙ্গলবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে উর্দু বিভাগের চেয়ারম্যান ড. রশিদ আহমদ ও ট্রাস্ট ফান্ডের দাতা সৈয়দ তাকী মোহাম্মদ বক্তব্য রাখেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: এনামউজ্জামান অনুষ্ঠান সঞ্চালন করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রয়াত অধ্যাপক ড. কানিজ-ই-বাতুলের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, তিনি একজন অসাম্প্রদায়িক চেতনাসম্পন্ন মানুষ এবং সৎ ও মেধাবী শিক্ষক ছিলেন। প্রয়াত এই শিক্ষকের আদর্শ অনুসরণ করে সুনাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহŸান জানান।

উল্লেখ্য, প্রয়াত ড. কানিজ-ই-বাতুল ঢাকা বিশ্ববিদ্যালয় উর্দু বিভাগের অধ্যাপক ছিলেন। তিনি      ১৯৫১ সালের ১৪ ডিসেম্বর ঢাকায় জন্মগ্রহণ করেন এবং ২০১৫ সালের ৬ জুলাই ইন্তেকাল করেন।

NO COMMENTS

LEAVE A REPLY