ঢাকা বিশ্ববিদ্যালয় জালালাবাদ ছাত্রকল্যাণ ফাউন্ডেশন কর্তৃক ঢাবি’র ৩১জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

ঢাকা বিশ্ববিদ্যালয় জালালাবাদ ছাত্রকল্যাণ ফাউন্ডেশন কর্তৃক ঢাবি’র ৩১জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

377
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় জালালাবাদ ছাত্রকল্যাণ ফাউন্ডেশন কর্তৃক গত ৯ মার্চ ২০১৮ শুক্রবার বিকেলে রমেশ চন্দ্র মজুমদার মিলনায়তনে এক বৃত্তি প্রদান অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৩১জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।

ফাউন্ডেশনের সভাপতি অধ্যাপক ভীষ্মদেব চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট অর্থনীতিবিদ এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর ড. ফরাসউদ্দিন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক জালালুর রহমান, অবসরপ্রাপ্ত অধ্যাপক আলতাফ হোসেন, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক আজিজুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. সেলুবাসিত। অনুষ্ঠান সঞ্চালনা করেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগের অধ্যাপক ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ড. আশফাক হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে ড. ফরাসউদ্দিন এই মার্চ মাসে বাঙালীর মুক্তিযুদ্ধের কথা স্মরণ করে এর প্রেক্ষাপট বর্ণনা করেন। স্মৃতিচারণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সচিব হিসেবে তাঁর অন্তরঙ্গ অভিজ্ঞতার কথা। বৃহত্তর সিলেট অঞ্চলের শিক্ষার অতীত ঐতিহ্য ও মেধা বিকাশের তুলনায় বর্তমানে পিছিয়ে পড়া নিয়ে তিনি উদ্বেগ প্রকাশ করেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে আন্তরিকভাবে নিজেদের মেধা বিকাশের চর্চা অব্যাহত রাখার আহŸান জানান। তিনি বলেন, বাংলাদেশের মূল ধারার সঙ্গে সম্পৃক্ত থেকে এদেশের উন্নয়ন-অগ্রগতিতে অবদান রাখতে ও অংশগ্রহণ করতে হলে শিক্ষার্থীদের নিজেদেরকে ভবিষ্যতের জন্য প্রস্তুত করতে হবে।

পরিশেষে প্রধান অতিথিসহ উপস্থিত অতিথিরা শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

NO COMMENTS

LEAVE A REPLY