ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদের জন্য “গোষ্ঠী স্বাস্থ্য বীমা” প্রকল্প চালু

ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদের জন্য “গোষ্ঠী স্বাস্থ্য বীমা” প্রকল্প চালু

130
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের নিয়মিত শিক্ষার্থীদের জন্য “গোষ্ঠী স্বাস্থ্য বীমা প্রকল্প” চালু করা হয়েছে। এ লক্ষ্যে আজ ২২ ফেব্রুয়ারি ২০১৮ বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগ এবং প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড-এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। অর্থনীতি বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. নাজমা বেগম এবং প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও সি ই ও  মো: জালাল উল আজিম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে আয়োজিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. সৈয়দ আব্দুল হামিদ, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স-এর জেনারেল ম্যানেজার জিয়াউল হক সহ অর্থনীতি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এই প্রকল্পের আওতায় অর্থনীতি বিভাগের শিক্ষার্থীরা হাসপাতালে ভর্তি হলে বীমা কোম্পানীর কাছ থেকে প্রতিদিন ৩ হাজার টাকা হিসেবে বছরে সর্বমোট ৩০ হাজার টাকা লাভ করবে। এছাড়া বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ, রোগ নির্ণয় সহ হাসপাতালের বিভিন্ন বহির্বিভাগ সেবা এই প্রকল্পে অর্ন্তভুক্ত করা হবে। এই ধরনের সেবার জন্য শিক্ষার্থীরা বছরে মোট ৩ হাজার টাকা পাবে। কোন শিক্ষার্থীর মৃত্যু ঘটলে বীমা কোম্পানী সংশ্লিষ্ট পরিবারকে ৫০ হাজার টাকা প্রদান করবে। গোষ্ঠী স্বাস্থ্য বীমার জন্য বীমা কোম্পানীকে বছরে মাথাপিছু মোট ৪শ’ টাকা প্রিমিয়াম প্রদান করতে হবে। প্রিমিয়ামের পঞ্চাশ ভাগ অর্থনীতি বিভাগ এবং পঞ্চাশ ভাগ শিক্ষার্থীরা বহন করবে ।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান স্বাস্থ্য বীমা সম্পর্কে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, ২০২১ সালের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে স্বাস্থ্য বীমা প্রকল্পের আওতায় আনা হবে।

NO COMMENTS

LEAVE A REPLY