আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে দুই বাংলার ‘সংযোগ’ অনুষ্ঠান

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে দুই বাংলার ‘সংযোগ’ অনুষ্ঠান

74
0
SHARE

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে দুই বাংলার মেলবন্ধনে গতকাল ০৮ ফেব্রুয়ারি ২০১৮ বৃহস্পতিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেল ‘সংযোগ’ অনুষ্ঠানের উদ্বোধন। কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজ-এর প্রাক্তনী সমিতির আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য দফতরে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মশাল প্রজ্জ্বনের মাধ্যমে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে যৌথভাবে অংশগ্রহণ করে বাংলাদেশের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ভারতের ব্যাঙ্গালোর সেন্ট জোসেফ কলেজ এবং দুবাই বাঙালী সমিতি। ভারত থেকে আগত প্রতিনিধি দল উপাচার্য দফতরে আয়োজিত এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে মিলিত হয়। প্রতিনিধি দলের সদস্যর হলেন সেন্ট জেভিয়ার্স কলেজ-এর প্রাক্তনী সমিতির আহŸায়ক অধ্যাপক স¤্রাট রায়, শুভ্র শঙ্খ বোস, শুভেচ্ছা চৌধুরী, অরিজিৎ দে, ময়ুরিকা বোস এবং সেন্ট জেভিয়ার্স ছাত্র প্রতিনিধি দল। উপাচার্য মহান ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য কলকাতা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আগত প্রতিনিধি দলকে অভিনন্দিত করেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে এই কর্মসূচীর উদ্বোধন করায় তাদেরকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, মহান একুশের পূণ্যলগ্নে প্রতিনিধি দলটি বাংলাদেশ থেকে ফিরে গিয়ে কলকাতায় ‘সংযোগ’ অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠানের আয়োজন করবে ।

NO COMMENTS

LEAVE A REPLY