জাপানের এনইএফ বৃত্তি পেলেন ঢাবি’র ১০ মেধাবী শিক্ষার্থী

জাপানের এনইএফ বৃত্তি পেলেন ঢাবি’র ১০ মেধাবী শিক্ষার্থী

149
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় জীব বিজ্ঞান অনুষদ এবং আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১০জন মেধাবী শিক্ষার্থী জাপানের নাগাও ন্যাচারাল এনভায়রনমেন্ট ফাউন্ডেশন (এনইএফ) বৃত্তি লাভ করেছেন। আজ ৫ ফেব্রুয়ারি ২০১৮ সোমবার উপাচার্য লাউঞ্জে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।
এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো: ইমদাদুল হক, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, এনইএফ বৃত্তি কমিটির ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি অধ্যাপক ড. মুহাম্মদ জাবেদ হোসেন এবং বিভিন্ন বিভাগের চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নৈতিক মূল্যবোধে উদ্বুদ্ধ হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহŸান জানান। তিনি বলেন, শিক্ষার্থীদের ভাল মানুষ হিসেবে গড়ে ওঠতে হলে পারিবারিক বন্ধন সদৃঢ় করতে হবে। পরিবেশকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালনের জন্য তিনি মেধাবী শিক্ষার্থীদের প্রতি আহŸান জানান।
এনইএফ বৃত্তিপ্রাপ্তরা হলেন- তানবির আহমদ (মৃত্তিকা, পানি ও পরিবেশ), মৌসুমী, তাজরিন জাহান তারিন ও নবমিতা সরকার (উদ্ভিদ বিজ্ঞান), মারিয়া সুলতানা মলি ও সানজিদা সামাদ ¯িœগ্ধা (প্রাণিবিদ্যা), শাহ মো. মিনহাজুল আবেদিন (অণুজীব বিজ্ঞান), ফাহমিদা সুলতানা (মৎস্য বিজ্ঞান), অর্ণ রহমান অনি (ভূগোল ও পরিবেশ) এবং কামরুন্নাহার কনক (সমুদ্র বিজ্ঞান)।

NO COMMENTS

LEAVE A REPLY