এ কিউ এম মহিউদ্দিন মেমোরিয়াল বৃত্তি পেলেন ঢাবি’র ২ মেধাবী শিক্ষার্থী

এ কিউ এম মহিউদ্দিন মেমোরিয়াল বৃত্তি পেলেন ঢাবি’র ২ মেধাবী শিক্ষার্থী

118
0
SHARE

২০১৬ সালের বিএস সম্মান পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায়  ঢাকা বিশ্ববিদ্যালয় ভূগোল ও পরিবেশ বিভাগের ২জন মেধাবী শিক্ষার্থী “এ কিউ এম মহিউদ্দিন মেমোরিয়াল বৃত্তি” লাভ করেছেন। বৃত্তিপ্রাপ্তরা হলেন  নাজনীন বিনতে হায়দার ও সৌরভ দে শুভ । ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গতকাল ৩১ জানুয়ারি ২০১৮ বুধবার উপাচার্য লাউঞ্জে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে ভূগোল ও পরিবেশ বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক ড. রেজওয়ান হোসেন ভূইয়া এবং ট্রাস্ট ফান্ডের দাতা অধ্যাপক ড. নাজনীন আফরোজ হক বক্তব্য রাখেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: এনামউজ্জামান, সহযোগী অধ্যাপক নাজমুন নাহার, দাতার ভাই শামীম উদ্দীন সহ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবক উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রয়াত এ কিউ এম মহিউদ্দিনের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে  বলেন, তার আদর্শ অনুসরণের মাধ্যমে শিক্ষার্থীদের সুনাগরিক হিসাবে গড়ে উঠতে হবে।
উল্লেখ্য, প্রয়াত এ কিউ এম মহিউদ্দিন ডেপুটি ম্যাজিস্ট্রেট ছিলেন। তিনি ১৯১৭ সালে জন্মগ্রহণ করেন এবং ১৯৮২ সালে ইন্তেকাল করেন।

NO COMMENTS

LEAVE A REPLY