ঢাবি পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের ১ম পুনর্মিলনী উৎসব উদযাপন

ঢাবি পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের ১ম পুনর্মিলনী উৎসব উদযাপন

133
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের ১ম পুনর্মিলনী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান গতকাল ২৭ জানুয়ারি ২০১৮ শনিবার সকালে ইনস্টিটিউট প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে বর্ণাঢ্য এই উৎসবের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. ইশরাত রায়হান, অধ্যাপক ড. এম সেকান্দার হায়াত খান ও ড. মো. হাসিনুর রহমান খান। ধন্যবাদ জ্ঞাপন করেন ইনস্টিটিউটের প্রাক্তন শিক্ষার্থী এবং পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউট অ্যালামনাই এসোসিয়েশনের সদস্য জামাল মো. আবু নাসের।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ইনস্টিটিউটের ১ম পুনর্মিলনী উৎসব আয়োজনের জন্য ইনস্টিটিউটের আয়োজক কমিটিকে ধন্যবাদসহ অংশগ্রহণকারী বর্তমান ও প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি আন্তরিক শুভেচ্ছা জানান। উপাচার্য বলেন, ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত স্বনামধন্য এই ইনস্টিটিউট বিগত ৫৪ বছরে প্রথম অ্যালামনাই গঠন করেছে। এই ঘটনাটি ইতিহাসের সাক্ষী হয়ে থাকবে। তিনি আরও বলেন, এই ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে শৃঙ্খলাবোধ রয়েছে। এই শৃঙ্খলাবোধ, মানুষের প্রতি মানুষের মূল্যবোধ যখন একজন শিক্ষার্থীর মধ্যে প্রবেশ করবে তখনই বিশ্ববিদ্যালয় এগিয়ে যাবে। উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিং-এর জন্য বড় উপাদান হলো অ্যালামনাইগণ। এই ইনস্টিটিউট থেকে পাশ করা বহু প্রাক্তন শিক্ষার্থী দেশে-বিদেশে খ্যাতিমান ব্যক্তিত্ব হিসেবে নিজেকে আত্মপ্রকাশ করেছে। এই ব্যক্তিত্বরা আমাদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের গৌরব।

পরে ইনস্টিটিউটের অ্যালামনাই এসোসিয়েশনের পক্ষ থেকে উপাচার্যের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

NO COMMENTS

LEAVE A REPLY