ঢাবি ভূগোল ও পরিবেশ বিভাগের ৭০ বছর পূর্তি উৎসবের উদ্বোধন

ঢাবি ভূগোল ও পরিবেশ বিভাগের ৭০ বছর পূর্তি উৎসবের উদ্বোধন

63
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় ভূগোল ও পরিবেশ বিভাগের ৭০ বছর পূর্তি উপলক্ষে দু’দিনব্যাপী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান গত ২৬ জানুয়ারি ২০১৮ শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের কাজী মোতাহার হোসেন ভবন প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও পায়রা উড়িয়ে এবং কেক কেটে বর্ণাঢ্য এই উৎসবের উদ্বোধন করেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ এবং আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ভূগোল ও পরিবেশ বিভাগ অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি ও প্রাক্তন শিক্ষার্থী এ কে দীন মোহাম্মদ। সভাপতিত্ব করেন বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. হাফিজা খাতুন। এসময় প্রাক্তন শিক্ষকদের সম্মাননা, বর্তমান চার শিক্ষার্থীকে বৃত্তি প্রদানসহ বিভাগের পূর্তি উপলক্ষে প্রকাশিত স্মারক সংকলনের মোড়ক উন্মোচন করেন উপাচার্য।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিভাগের ৭০ বছর পূর্তি উৎসব আয়োজনের জন্য বিভাগের আয়োজক কমিটিকে ধন্যবাদসহ অংশগ্রহণকারী বর্তমান ও প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি শুভেচ্ছা জানান। উপাচার্য বলেন, ঐতিহ্যবাহী এই ভূগোল ও পরিবেশ বিভাগ ৭০ বছরে বহু খ্যাতিমান ব্যক্তিত্ব তৈরি করেছে। এই ব্যক্তিত্বরা আমাদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের গৌরব। তাঁদের মূল্যবোধগুলো আমাদের গৌরব। তাঁদের মূল্যবোধগুলো আমরা যদি নিজেদের মাঝে ঘটাতে পারি তবে আমরা সৌভাগ্যবান। প্রাক্তন শিক্ষকদের সম্মাননা প্রদান প্রসঙ্গে উপাচার্য বলেন, যাঁদের সম্মাননা দেওয়া হল, তাঁদের প্রভাব যেন সমাজে পড়ে, আমাদের মাঝে প্রতিফলিত হয়।

NO COMMENTS

LEAVE A REPLY