ঢাবি ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজ ইনস্টিটিউটের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা

ঢাবি ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজ ইনস্টিটিউটের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা

75
0
SHARE

উৎসবমুখর পরিবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজ-এর ২০১৭-১৮ শিক্ষাবর্ষের (ষষ্ঠ ব্যাচ) অনার্স প্রথম বর্ষ শিক্ষার্থীদের নবীন বরণ এবং প্রথম ব্যাচের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান গতকাল ১৬ জানুয়ারি ২০১৮ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মাহবুবা নাসরীনের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ। বিশেষ অতিথি ছিলেন ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ও হা-মীম গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক এ. কে. আজাদ এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. খন্দকার মোকাদ্দেম হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ নবীনদের স্বাগত জানিয়ে বলেন, ‘তোমরা অত্যন্ত মেধাবী। কেননা যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয় তারা ভর্তিযুদ্ধের মধ্য দিয়ে জয়ী হয়েই এখানে আসে। আর এই প্রতিষ্ঠান সেই প্রতিভা বিকাশের জায়গা। এখানে খেলাধুলা, শিক্ষা, গান-বাজনা সব আছে। এসব বিষয়ে তোমরা সচেষ্ট থাকবে। তোমাদের কাছে আমাদের অনেক চাওয়া আছে। আর সেটা হলো, তোমরা জ্ঞান অর্জন করে ভালো মানুষ হবে। ভালো মানুষ না হলে দেশ ভালো হবে না।’ বিদায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘তোমরা এই বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী। তোমাদের স্থান সবার ওপরে। তোমাদের কেউ ভুলবে না। আর এই প্রতিষ্ঠানে যারাই আসে তারা একবারই ঢোকে। তাদের বের হয়ে যাওয়ার কোনো সুযোগ নেই।’ এ সময় তিনি সবাইকে মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করার আহŸান জানান।

NO COMMENTS

LEAVE A REPLY