ঢাবি গ্রাফিক ডিজাইন বিভাগের বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী উদ্বোধন

ঢাবি গ্রাফিক ডিজাইন বিভাগের বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী উদ্বোধন

95
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের গ্রাফিক ডিজাইন বিভাগের বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠান গতকাল ২৯ ডিসেম্বর ২০১৭ শুক্রবার বিকেলে জয়নুল গ্যালারীতে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন।

উদ্বোধনী বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিজয়ের মাসে শিল্পাচার্য জয়নুল আবেদিনের জন্মবার্ষিকীতে গ্রাফিক ডিজাইন বিভাগের বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনের আয়োজন করায় বিভাগকে ধন্যবাদ জানিয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বার্ষিক প্রদর্শনী ছাত্র-ছাত্রীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। একাডেমিক কার্যক্রমের গুরুত্বপূর্ণ অংশ হিসেবে এই প্রদর্শনী শিক্ষার্থীদের মাঝে আরও বেশি শিল্পচর্চার স্পৃহা যোগাবে এবং নান্দনিক বোধের বিকাশের মাধ্যমে আমাদের সংস্কৃতি ও ঐতিহ্যকে বিশ্বময় পরিচিত করতে সহায়ক হবে। শিল্প-সাহিত্য-সংস্কৃতিই একটি জাতিকে সম্মানের সাথে, মর্যাদার সাথে বাঁচিয়ে রাখে। তিনি আরও বলেন, এই প্রদর্শনীর মাধ্যমে নবীণ শিক্ষার্থীরা শুধুমাত্র তাদের শিল্পকর্মের পসরা নিয়ে হাজির হবে না, পাশাপাশি সুন্দর মননশীল অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার ব্যাপারে অগ্রণী ভূমিকা পালনের বিষয়েও প্রতিজ্ঞাবদ্ধ হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, শিল্পাচার্য জয়নুল আবেদিনের পুত্র প্রকৌশলী ময়নুল আবেদিন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিভাগের চেয়ারম্যান রেজা আসাদ আল হুদা অনুপম। অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্ত শিল্পীদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানের পর অতিথিরা শিল্প প্রদর্শনী পরিদর্শন করেন।

বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনীতে ডিপার্টমেন্টাল বেস্ট অ্যাওয়ার্ড লাভ করেছেন চিরঞ্জিৎ সরকার (বিএফএ, ৪র্থ বর্ষ); ক্লাস বেস্ট অ্যাওয়ার্ড পেয়েছেন সৈয়দ আয়াজ ফাত্মী (বিএফএ, ১ম বর্ষ), ইমরান হাসান (বিএফএ, ২য় বর্ষ), ববি বড়–য়া (বিএফএ, ৩য় বর্ষ), মো. রাসেল রানা (বিএফএ, ৪র্থ বর্ষ) ও আরশাদ আজগর আসিফ (এমএফএ, ১ম পার্ট) এবং এক্সপেরিমেন্টাল অ্যাওয়ার্ড পেয়েছেন প্রজ্ঞা লাবনী (এমএফএ, ১ম পার্ট)। এছাড়া, কামরুল হাসান মেমোরিয়াল অ্যাওয়ার্ড লাভ করেছেন সুমাইয়া ইসলাম সুচি (বিএফএ, ৪র্থ বর্ষ); খাজা শফিক আহমেদ মেমোরিয়াল অ্যাওয়ার্ড পেয়েছেন ইমানা শাহ্রীন জুঁই (বিএফএ, ৩য় বর্ষ); কাইয়ুম চৌধুরী মেমোরিয়াল অ্যাওয়ার্ড পেয়েছেন তানহা রুবাইয়াত (বিএফএ, ৩য় বর্ষ) এবং সৈয়দ আলী আজম মেমোরিয়াল অ্যাওয়ার্ড পেয়েছেন রাজু সরকার (বিএফএ, ১ম বর্ষ)।

NO COMMENTS

LEAVE A REPLY