ঢাবি চারুকলা অনুষদে জয়নুল জন্মজয়ন্তী উদযাপিত

ঢাবি চারুকলা অনুষদে জয়নুল জন্মজয়ন্তী উদযাপিত

29
0
SHARE

শিল্পাচার্য জয়নুল আবেদিনের ১০৩তম জন্মজয়ন্তী উপলক্ষে দিনব্যাপী জয়নুল উৎসব এবং বার্ষিক লোকজ মেলা আজ ২৯ ডিসেম্বর ২০১৭ শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদে উদ্বোধন করা হয়েছে। শিল্পাচার্যের সমাধিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে বিশিষ্ট বরেণ্য শিল্পীদের জয়নুল সম্মাননা প্রদান করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের সংস্কৃতি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। এতে বিশেষ অতিথি ছিলেন BIMSTEC -এর সেক্রেটারি জেনারেল এম. সহিদুল ইসলাম এবং প্রকৌশলী ময়নুল আবেদিন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিল্পাচার্য জয়নুল আবেদিনের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বাঙ্গালি জাতির স্বকীয়তা, শিল্প ও সংস্কৃতিবোধ জাগিয়ে তুলতে তিনি অনন্য অবদান রেখে গেছেন। উপাচার্য নিজের দেশ, ভাষা ও সংস্কৃতিকে ভালবাসার জন্য তরুণ প্রজন্মের প্রতি আহŸান জানিয়ে বলেন, শিল্পাচার্যের আদর্শকে ধারণ করে শিক্ষার্থীদের নিজেদের অসাম্প্রদায়িক মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

উল্লেখ্য, দিনব্যাপী জয়নুল উৎসব এবং বার্ষিক লোকজ মেলায় পটের গান, পালা-পার্বণ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী, সংগীতানুষ্ঠান, নৃত্য ও তথ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

NO COMMENTS

LEAVE A REPLY