ঢাবি-এ জীবপ্রযুক্তিবিদদের সম্মেলন শুরু

ঢাবি-এ জীবপ্রযুক্তিবিদদের সম্মেলন শুরু

26
0
SHARE

দেশে-বিদেশে কর্মরত বাংলাদেশি জীবপ্রযুুক্তিবিদদের সংগঠন গেøাবাল নেটওয়ার্ক অব বাংলাদেশি বায়োটেকনোলজিস্টস (জিএনওবিবি)-এর আয়োজনে ‘স্কয়ার ইন্টারন্যাশনাল কনফারেন্স অন বায়োটেকনোলজি ইন হেলথ অ্যান্ড অ্যাগ্রিকালচারার ২০১৭’ শীর্ষক দু’দিনের আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান আজ ২৯ ডিসেম্বর ২০১৭ শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। দ্বিবার্ষিক এই সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী মতিয়া চৌধুরী এমপি। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. আনোয়ার হোসেন।

সম্মেলনের এই তৃতীয় আসরে আজ বিভিন্ন দেশের প্রায় ৪০০ জীবপ্রযুক্তিবিদ অংশ নেবেন। সম্মেলনের প্রধান পৃষ্ঠপোষক স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড, অন্যতম পৃষ্ঠপোষক এসিআই অ্যাগ্রিবিজনেস এবং সহযোগী প্রতিষ্ঠান হিসেবে রয়েছে দৈনিক প্রথম আলো ও ম্যাগাজিন পার্টনার বিজ্ঞানচিন্তা।

NO COMMENTS

LEAVE A REPLY