ঢাকা বিশ্ববিদ্যালয়ে রোহিঙ্গা সংকট বিষয়ক দিনব্যাপী আলোচনা সভা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে রোহিঙ্গা সংকট বিষয়ক দিনব্যাপী আলোচনা সভা

27
0
SHARE

সুইডেন এলামনাই নেটওয়ার্ক ইন বাংলাদেশ-এর উদ্যোগে “Networking and Discussion on Rohingya Crisis” শীর্ষক দিনব্যাপী এক আলোচনা সভা আজ ২০ ডিসেম্বর ২০১৭ বুধবার মোকাররম হোসেন খোন্দকার বিজ্ঞান ভবনে অনুষ্ঠিত হয়েছে। সুইডিশ ইনস্টিটিউট এর সহযোগিতায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের সাবেক চেয়ারমপার্সন অধ্যাপক ড. নীলুফার নাহারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত মিজ শারলোটা ¯িøটার প্রধান অতিথি এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আজিজ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. দেলোয়ার হোসেন ও অধ্যাপক ড. লাইলুফার ইয়াসমিন পৃথক পৃথক প্রবন্ধ উপস্থাপন করেন। সুইডেন এলামনাই নেটওয়ার্ক ইন বাংলাদেশ-এর প্রধান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের অধ্যাপক   ড. মোহাম্মদ শোয়েব অনুষ্ঠান সঞ্চালন করেন।

সুইডেনের রাষ্ট্রদূত মিজ শারলোটা ¯িøটার রোহিঙ্গা শরণার্থীদের সাহায্যার্থে আর্থিক অনুদান বাড়ানোর জন্য  আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহŸান জানান। রোহিঙ্গা সংকটকে বাংলাদেশের অন্যতম বড় চ্যালেঞ্জ হিসেবে বর্ণনা করে তিনি বলেন, সুইডেনের সরকার এ বিষয়ে অত্যন্ত উদ্বিগ্ন। রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের প্রতি সুইডেনের সমর্থন ও সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি আশ্বাস দেন।

NO COMMENTS

LEAVE A REPLY