ঢাবি এবং আইসিএবি-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

ঢাবি এবং আইসিএবি-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

30
0
SHARE

বাংলাদেশে চার্টার্ড একাউন্টেন্সি পেশা উন্নয়নের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ফিন্যান্স বিভাগ এবং ইনস্টিটিউট অব চার্টার্ড একাউনট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি)-এর মধ্যে আজ ১৩ ডিসেম্বর ২০১৭ বুধবার একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: কিসমাতুল আহসান এবং আইসিএবি’র সভাপতি আদিব হোসেন খান এফসিএ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

বিজনেস স্টাডিজ অনুষদের কনফারেন্স কক্ষে আয়োজিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, আইসিএবি’র সহ-সভাপতি মোস্তফা কামাল এফসিএ, কাউন্সিল সদস্য এ এফ নিসারউদ্দিন এফসিএ সহ ঢাকা বিশ্ববিদ্যালয় ফিন্যান্স বিভাগের শিক্ষকগণ উপস্থিত ছিলেন। ফিন্যান্স বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ সালাউদ্দিন চৌধুরী এফসিএ অনুষ্ঠান সঞ্চালন করেন।

এই সমঝোতা স্মারকের আওতায় আইসিএবি প্রফেশনাল প্রোগ্রামে ভর্তির ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয় ফিন্যান্স বিভাগের বিবিএ ও এমবিএ ডিগ্রিধারী শিক্ষার্থীরা কয়েকটি কোর্সের পঠন-পাঠন থেকে অব্যাহতি পাবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য আইসিএবি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। এই উদ্যোগ ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের পেশাগত দক্ষতা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন। প্রাপ্ত সুযোগ কাজে লাগিয়ে দক্ষ মানবসম্পদ হিসাবে গড়ে ওঠার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহŸান জানান।

NO COMMENTS

LEAVE A REPLY