ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন একটি ট্রাস্ট ফান্ড গঠন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন একটি ট্রাস্ট ফান্ড গঠন

34
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় লোক প্রশাসন বিভাগে “তাহমিনা বানু ট্রাস্ট ফান্ড” গঠন করা হয়েছে। এই ট্রাস্ট ফান্ড গঠনের লক্ষ্যে প্রয়াত তাহমিনা বানুর ভাই এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলী তসলিম ২৫ লাখ টাকার একটি চেক আজ ১১ ডিসেম্বর ২০১৭ সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদের কাছে হস্তান্তর করেন।

উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: এনামউজ্জামান এবং প্রয়াত তাহমিনা বানুর সহপাঠী ও পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় লোক প্রশাসন বিভাগের একজন অসচ্ছল ছাত্র ও একজন ছাত্রীকে বৃত্তি দেওয়া হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্র্রয়াত তাহমিনা বানুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এই অনুদানের ফলে লোক প্রশাসন বিভাগের অসচ্ছল শিক্ষার্থীরা উপকৃত হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, প্রয়াত তাহমিনা বানু ঢাকা বিশ্ববিদ্যালয় লোক প্রশাসন বিভাগ থেকে বিএসএস সম্মান ও এমএসএস ডিগ্রি অর্জন করেন। ১৯৬১ সালে তিনি কুমিল্লায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৯ সালে বিসিএস ক্যাডার সার্ভিসে যোগ দেন। পরে তিনি ন্যাশনাল ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসাবে কাজ করেন। মৃত্যুর পূর্বে তিনি লোক প্রশাসন বিভাগের অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তার জন্য একটি তহবিল গঠনের ইচ্ছা প্রকাশ করেছিলেন। এ লক্ষ্যে তিনি কিছু টাকাও রেখে যান। ২০১৭ সালের ২ সেপ্টেম্বর তিনি ইন্তেকাল করেন।

NO COMMENTS

LEAVE A REPLY