ঢাবি ‘জগন্নাথ হল স্বর্ণপদক’ পেলেন ১২ শিক্ষার্থী

ঢাবি ‘জগন্নাথ হল স্বর্ণপদক’ পেলেন ১২ শিক্ষার্থী

29
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয় জগন্নাথ হলের ১২জন শিক্ষার্থী ‘জগন্নাথ হল স্বর্ণপদক ২০১৫’ লাভ করেছেন। গত ৭ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার সন্ধ্যায় হলের অক্টোবর স্মৃতি ভবনস্থ টিভি কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেধাবী ছাত্রদের স্বর্ণপদক ও সার্টিফিকেট প্রদান করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। সম্মানিত অতিথি ছিলেন রূপালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. আতাউর রহমান প্রধান। হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. অসীম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন জগন্নাথ হল ‘স্বর্ণপদক কমিটি ২০১৫-এর আহŸায়ক তাপস কুমার বিশ্বাস।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিজয়ের এই মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে শহীদদের অমর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, বঙ্গবন্ধু এক অসাম্প্রদায়িক চেতনা ধারণ করে একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা করেছেন, জন্ম দিয়েছেন উদার নৈতিক বাঙালি জাতিসত্তার। তিনি পদকপ্রাপ্তদের অভিনন্দন ও তাদের অভিভাবকদের  শুভেচ্ছা জানিয়ে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় একটি সার্বজনীন ও অসাম্প্রদায়িক মূল্যবোধসম্পন্ন বিশ্ববিদ্যালয়। নৈতিক ও মানবিক মূল্যবোধের শিক্ষা পারিবারিক শিক্ষা। আর এটি বিকাশের অসাধারণ সুযোগ রয়েছে এই বিশ্ববিদ্যালয়ে। পিতামাতা ও শিক্ষকদের প্রতি তোমাদের শ্রদ্ধাশীল হতে হবে। উপাচার্য পদকপ্রাপ্ত এই ১২ জন শিক্ষার্থীর মাধ্যমে অন্যরাও অনুপ্রাণিত হবেন বলে আশা প্রকাশ করেন।

জগন্নাথ হলের ২০১৫ সালে ¯œাতক সম্মান ও মাস্টার্স ফাইনাল পরীক্ষায় বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটে সর্বোচ্চ সিজিপিএ অর্জন করা শিক্ষার্থীরা এই স্বর্ণপদক লাভ করেন। স্বর্ণপদকপ্রাপ্তরা হলেন- মাস্টার্সের অমিত কুমার সাহা (গণিত বিভাগ সিজিপিএ ৪), পলাশ সাহা (ভাস্কর্য বিভাগ, সিজিপিএ ৩.৭২), রাজীব অধিকারী (ইতিহাস বিভাগ, সিজিপিএ ৪), রাজেশ কুমার দাস (তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা, সিজিপিএ ৩.৯৪), রাহুল চন্দ্র সাহা (শিক্ষা ও গবেষণা, সিজিপিএ ৪), সুজিত কুমার বালা (ফলিত গণিত, সিজিপিএ ৪) এবং অনার্সের কাজল চন্দ্র পাল (ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, সিজিপিএ ৩.৮৬), চন্দন কুমার দাশ (উদ্ভিদ বিজ্ঞান বিভাগ, সিজিপিএ ৩.৯৪), পার্থ প্রতীম মিত্র (সংগীত বিভাগ, সিজিপিএ ৩.৫৯), প্রসেনজিৎ হালদার (ভাষাবিজ্ঞান বিভাগ, সিজিপিএ ৩.৬৯), সঞ্জয় বিপ্লব (বাংলা বিভাগ) এবং স্বপন কুমার সানা ( প্রিন্ট মেকিং বিভাগ, সিজিপিএ ৩.৬৮)।

NO COMMENTS

LEAVE A REPLY