ঢাবি উপাচার্যের সঙ্গে অস্ট্রেলিয়ার অধ্যাপকের সাক্ষাৎ

ঢাবি উপাচার্যের সঙ্গে অস্ট্রেলিয়ার অধ্যাপকের সাক্ষাৎ

19
0
SHARE

অস্ট্রেলিয়ার  মোনাশ ইউনিভার্সিটির অধ্যাপক ড. জিলিয়ান অলিভার গতকাল ৬ ডিসেম্বর ২০১৭ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক  ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন। একই বিশ্ববিদ্যালয়ের সিনিয়র রিসার্চ ফেলো ড. ল্যারি স্টিলম্যান এসময় তার সঙ্গে ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ মেজবাহ্-উল-ইসলাম সহ কয়েকজন শিক্ষক বৈঠকে উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং অস্ট্রেলিয়ার মোনাশ ইউনিভার্সিটির মধ্যে দলিল-দস্তাবেজ সংরক্ষণ ব্যবস্থাপনা বিষয়ে যৌথ শিক্ষা ও গবেষণা প্রকল্প গ্রহণের সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। অস্ট্রেলিয়ার অধ্যাপক ঢাকা বিশ্ববিদ্যাালয়ের দলিল-দস্তাবেজ ও পাÐুলিপি সংরক্ষণ ব্যবস্থাপনার আধুনিকায়নে সহযোগিতা প্রদানে আগ্রহ প্রকাশ করেন। এই আগ্রহের জন্য উপাচার্য অতিথিকে ধন্যবাদ দেন।

এরআগে অস্ট্রেলিয়ার অধ্যাপক ড. জিলিয়ান অলিভার ঢাকা বিশ্ববিদ্যালয় তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগে “Digital Curation in Archives: Stages, Solution, Skills” শীর্ষক এক বিশেষ বক্তৃতা প্রদান করেন।

NO COMMENTS

LEAVE A REPLY