ঢাকা বিশ্ববিদ্যালয় এবং জাপানের নারা উইমেন্স ইউনিভার্সিটি’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

ঢাকা বিশ্ববিদ্যালয় এবং জাপানের নারা উইমেন্স ইউনিভার্সিটি’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

31
0
SHARE

শিক্ষা ও গবেষণা উন্নয়নের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং জাপানের নারা উইমেন্স ইউনিভার্সিটি’র মধ্যে আজ ০৪ ডিসেম্বর ২০১৭ সোমবার এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন এবং নারা উইমেন্স ইউনিভার্সিটি’র প্রেসিডেন্ট ড. হারুকি ইমাওকা নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

উপাচার্য লাউঞ্জে আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক         ড. মো. আখতারুজ্জামান, সমুদ্র বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. কাউসার আহাম্মদ, নারা উইমেন্স ইউনিভার্সিটি’র অধ্যাপক জেনতারো মিজুগাকি, ড. ফুগো তাকাসু, ঢাকাস্থ জাপান দূতাবাসের কাউন্সিলর ইয়াসুহারু শিনতো, সেকেন্ড সেক্রেটারি মাচিকো ইয়ামামুরা প্রমুখ উপস্থিত ছিলেন।

এই সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং নারা উইমেন্স ইউনিভার্সিটি’র মধ্যে শিক্ষক, শিক্ষার্থী, গবেষক, শিক্ষা-গবেষণামূলক প্রকাশনা ও তথ্য-উপাত্ত বিনিময় করা হবে। উভয় বিশ্ববিদ্যালয় যৌথভাবে সেমিনার, সিম্পোজিয়াম ও প্রশিক্ষণ কর্মসূচীর আয়োজন করবে। এছাড়া, বিভিন্ন বিষয়ে তারা যৌথ গবেষণা কার্যক্রম পরিচালনা করবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য নারা উইমেন্স ইউনিভার্সিটি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। এই উদ্যোগ শিক্ষা ও গবেষনা কার্যক্রমকে আরও গতিশীল করতে কার্যকর ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

NO COMMENTS

LEAVE A REPLY